নারায়ণগঞ্জে বন্ধুর বিয়েতে উপহার ‘পেঁয়াজ’

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৩৫ পিএম, ১৬ নভেম্বর ২০১৯ শনিবার

নারায়ণগঞ্জে বন্ধুর বিয়েতে উপহার ‘পেঁয়াজ’

নারায়ণগঞ্জ সহ সারাদেশে পেঁয়াজের লাগামহীন মূল্য বৃদ্ধিতে জনসাধারণে মধ্যে ক্ষোভ যখন চরমে তখন বিয়ের অনুষ্ঠানে পেঁয়াজের উপহার এক আলোচিত ঘটনাই বটে। স্বাভাবিকভাবেই বৌভাতে অনুষ্ঠানে উপস্থিত নতুন জামাই-বউয়ের হাতে বন্ধুদের পেয়াজ উপহার, এ নিয়ে আলোচনা-সমালোচনায় মেতে ওঠেন।

১৬ নভেম্বর শনিবার দুপুরে নারায়ণগঞ্জের দেওভোগস্থ হৃদম প্লাজা কমিউনিটি সেন্টারে পিয়াস ও খাদিজার বৌভাতে এ ঘটনা ঘটে। বন্ধুদের এমন উপহার প্রদান করায় ওই শহরময় ঘটনাটি রীতিমতো বেশ সাড়া ফেলেছে।

অনুষ্ঠানে অতিথিদের সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ শহরের ১নং বাবুরাইলের মোহাম্মদ পিয়াস ও ফতুল্লা বক্তাবলীর কনে খাদিজা কাবিন নামা বিবাহ গত বছরে অনুষ্ঠিত হয়। এর উপলক্ষে ১৬ নভেম্বর শনিবার দুপুরে ওই কমিউনিটি সেন্টারে পিয়াস-খাদিজা বৌভাত আয়োজন করা হয়।

অনুষ্ঠানে মাঝখানে মঞ্চে উপস্থিত বর-কনে হাতে পেয়াজের প্যাকেট তুলে দেন বন্ধু সুমন, হৃদয়, শান্ত, ইমরান, সাব্বির বন্ধুমহল। এ সময় অনুষ্ঠানে সকলের মধ্যে পেয়াজ নিয়ে আলোচনা সমালোচনা শুরু হয়ে যায়। এ সময় বর-কনে পেয়াজ পেয়ে অনেকটা হাস্যজ্জল হয়ে যায়।

পেয়াজ উপহার নিয়ে সুমন ও হৃদয় জানান, সারা দেশে পেয়াজ মূল্য বৃদ্ধি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও পরিবারের মধ্যে আলোচনা সমালোচনা সৃষ্টি হয়েছে। এর জন্য শনিবার বন্ধু পিয়াসের বৌ-ভাতে পেয়াজ উপহার দেয়া ইচ্ছা জাগে। এ সময় অন্যান্য বন্ধুরা এ বিষয়ে মতামত প্রকাশে পেয়াজ উপহারের সিদ্ধান্ত নেয়া হয়। বাজার থেকে ১ কেজি পেয়াজ ক্রয়ে একটি বিশেষ উপহার বাক্সে এই উপহার নবদম্পত্তি হাতে তুলে দেয়া হয়।

এ বিষয়ে বর পিয়াস জানান, আমার বিয়েতে যতো পুরস্কার পেয়েছি সব চেয়ে মূল্যবান মনে করবো এই পেঁয়াজের উপহারটিকে। কারণ পুরো বাংলাদেশ এখন পেঁয়াজের গরমে অস্থির। হয়তো আমার বন্ধুদের এ পেয়াজ উপহার একটি নীরব প্রতিবাদও হতে পারে। ধন্যবাদ আমার বন্ধুদের মূল্যবান ও ব্যতিক্রমী এ উপহারের জন্য।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও