গুজব ছড়িয়ে বাজারকে অস্থিতিশীল করা যাবে না : এসপি মনিরুল

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৯ পিএম, ১৯ নভেম্বর ২০১৯ মঙ্গলবার

গুজব ছড়িয়ে বাজারকে অস্থিতিশীল করা যাবে না : এসপি মনিরুল

নারায়ণগঞ্জ জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম বলেছেন, ‘‘আমরা আমাদের ইন্টেলিজেন্স এর মাধ্যমে জানতে পারলাম যে একটা চক্র বাজারে এভাবে গুজব ছড়িয়েছে যে লবণের দাম প্রায় ১০০-১৫০টাকা বেড়ে গেছে। আমরা সরেজমিনে তদন্ত করার জন্য দেখতে এসেছি। যারা ক্রেতা ছিল তাঁদের সাথে কথা বলেছি। দোকানদারদের সাথে কথা বলেছি। এমনকি সব জায়গায় মূল্য তালিকা টাঙিয়ে দিয়েছি। যে গুজবটা ছড়িয়েছে এটা সম্পূর্ণ মিথ্যা বানোয়াট এবং একটি বিশেষ উদ্দেশ্যকে সামনে রেখে তাঁরা এই কাজটি করছে বলে আমরা মনে করি। আমরা মনে করি যে এটা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র, জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র।’’

১৯ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় নগরীর দিগুবাবুর বাজারে লবণের দাম বৃদ্ধির গুজব ছড়ানোর মধ্য দিয়ে কেউ যাতে বাজারে অস্থিতিশীল অবস্থা তৈরী করতে না পারে সে বিষয়ে নজর রাখতে সচেতনতামূলক অভিযান পরিচালনার সময় তিনি এসব কথা বলেন।

মনিরুল আরো বলেন, কেউ যাতে বেশি পরিমাণ লবণ মজুদ করতে না পারে এই বিষয়ে মনিটরিংয়ের ব্যবস্থা আমরা রাখছি এবং দোকানদাররা যাতে বেশি পরিমাণ লবণ বিক্রি না করে সেই বিষয়েও নজর রাখছি।

মনিরুল বলেন, আমরা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে মাইকিংয়ের ব্যবস্থা নিয়েছি যে বাজারে আসলে লবণের দাম বাড়ে নাই লবণের দাম স্থিতিশীল আছে। এবং পেঁয়াজের দাম প্রায় ৭০-৮০টাকা কমেছে। আগামীকাল বাজার আরো স্থিতিশীল হবে।

অভিযানে উপস্থিত ছিলেন সদর থানার ওসি আসাদুজ্জামান, পুলিশ পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদীন। এসময় মাইকিংয়ের মাধ্যমে ক্রেতা ও বিক্রেতাদের সচেতন করার ব্যবস্থা করা হয়।

এর আগে বিকেলে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে নারায়ণগঞ্জের পাইকারী বাজার নিতাইগঞ্জ থেকে আবদুল করিম নামে একজনকে আটক করে পুলিশ। ওসি আসাদুজ্জামান নিউজ নারায়ণগঞ্জকে জানান, নিতাইগঞ্জে দোকানের সামনে দাঁড়িয়ে দাম বেড়ে যাবে প্রচারণার পাশাপাশি ফেসবুকেও স্ট্যাটাস দিয়েছে ওই যুবক। সে কারণে তাকে আটক করা হয়েছে। 


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও