নারায়ণগঞ্জে সড়কের নৈরাজ্যে নিহত ১

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৪ পিএম, ২১ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

নারায়ণগঞ্জে সড়কের নৈরাজ্যে নিহত ১

নারায়ণগঞ্জে সড়কের কান্না যেন কিছুতেই কমছেনা। সড়কের নৈরাজ্যে একের পর এক ঘটছে নানা অঘটন। সেসব দুর্ঘটনায় কেউ হারাচ্ছে প্রাণ আবার কেউ পঙ্গুত্ববরণ করছে। এতে সড়ক দুর্ঘটনার আতঙ্ক কমছেনা।

১৪ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে ঘটে যাওয়া সড়ক দুর্ঘটনার সচিত্র তুলে ধরা হল। এ সপ্তাতে দুইটি সড়ক দুর্ঘটনায় ১ জন মৃত্যুবরণ করে ও ৩ জন আহত হয়।

১৫ নভেম্বর নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার বক্তাবলীতে ব্যাটারী চালিত অটোরিকশার চাপায় আসফিয়া আক্তার অপু (৭) নামে শিশু নিহত ও আরো এক শিশু আহত হয়েছে। বক্তাবলীর রামনগর এলাকায় বক্তাবলী-রামনগর সড়কে একই এলাকার আল আমিনের মেয়ে নিহত আসফিয়া স্থানীয় একটি মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রী।

ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, বিকেল সাড়ে ৪টায় নিহত আসফিয়া সহ দুইজন শিশু রাস্তার পাশ দিয়ে হেঁটে দোকানে যাওয়ার সময়ে পেছন থেকে একটি অটোরিকশা চাপা দেয়। এতে ঘটনাস্থলে মারা যায় অপু। পরে স্থানীয়রা আহত শিশুটিকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে ভর্তি করে। ঘটনার পর অটোরিকশার চালক পালিয়ে যায়।

১৯ নভেম্বর আড়াইহাজারে পিএসসি পরীক্ষা শেষে খাতা নিয়ে শিক্ষা অফিসে ফিরে আসার পথে সড়ক দুর্ঘটনায় হল সুপার সহ ৩ জন আহত হয়েছে। মঙ্গলবার দুপুরে পোনে ২টায় উপজেলার ফতেহপুর ইউনিয়নের দক্ষিণপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

শিক্ষক সমিতির সভাপতি লোকমান হোসেন জানান, সুলতানসাদী সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসি পরীক্ষার খাতা নিয়ে একটি অটো রিকশা দিয়ে ওই কেন্দ্রের হল সুপার মো: এমদাদ, সহকারী হল সুপার সাহিদা বেগম ও কনস্টেবল ফজলু মিয়া উপজেলা শিক্ষা অফিসে ফিরছিল। তখন তাদের বহন করা গাড়িটি উল্টে রাস্তার পাশে পড়ে যায়। তাদের চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এসে তদের উদ্ধার করে আড়াইহাজার হাসপাতালে নিয়ে আসেন। কনস্টেবল ফজলু মিয়ার অবস্থা গুরুতর হওয়ায় তাকে জবেদ আলী হাসপাতালে প্রেরণ করা হয়। বাকী ২জনকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়।

সংশ্লিষ্টরা বলছেন, ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে গত বছরের মাঝামাঝি সময়ে সবাই বেশ আশার আলো দেখতে পেয়েছিল। কারণ সেই আন্দোলনের মধ্য দিয়ে সাধারণ শিক্ষার্থীরা সবাইকে বেশ চমক দেখিয়ে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনে। এরপর সরকারের আশ্বাসে তাদের সেই আন্দোলনে থেকে গেলেও সড়কের সড়কের নৈরাজ্য থামেনি। উল্টো সড়কের নৈরাজ্য দিনে দিনে বেড়ে গেছে। যেকারণে সড়ক দুর্ঘটনায় প্রিয়জন হারা স্বজনরা এ নিয়ে বেশ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছে। তবুও সংশ্লিষ্টদের টনক নড়ছেনা। এদিকে সরকার থেকে নিরাপদ সড়কের জন্য নতুন আইন করলেও তা কার্যকর করতে নানা বাধা বিপত্তি দেখা যাচ্ছে। ইতোমধ্যে পরিবহন শ্রমিকরা সেই আইন সংশোধন সহ নানা দাবিতে সড়ক অবরোধ করেছে। এ নিয়ে এখন টালমাটাল অবস্থা তৈরি হয়েছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও