হলি আর্টিজানের মাস্টারমাইন্ড তামিমের মৃত্যুস্থল নারায়ণগঞ্জে টহল

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩১ পিএম, ২৭ নভেম্বর ২০১৯ বুধবার

হলি আর্টিজানের মাস্টারমাইন্ড তামিমের মৃত্যুস্থল নারায়ণগঞ্জে টহল

তিন বছর আগে রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা ও নৃশংস হত্যাযজ্ঞের ঘটনায় করা মামলার রায় দিয়েছে আদালত। রায়ে ৮ আসামির মধ্যে ৭জনের মৃত্যুদন্ড ও ১জনকে খালাস দিয়েছেন আদালত। ঢাকার পাশ্ববর্তী হওয়ায় নারায়ণগঞ্জে এ রায়কে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়ে দিয়েছিল জেলা পুলিশ। দিনভর কোথাও কোন অপ্রীতিকর ঘটনা না ঘটলেও সতর্ক অবস্থান থেকে টহল দিয়ে আইনশৃঙ্খলা বাহিনী। যদি এটি নিয়ে আগে থেকে কোন সতর্ক বা নির্দেশনা ছিল না।

বিচার শুরু হওয়ার এক বছরের মাথায় ২৭ নভেম্বর বুধবার দুপুরে বহুল আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন ঢাকার সন্ত্রাস বিরোধ বিশেষ ট্রাইব্যুনাল।

উল্লেখ ২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিজান বেকারিতে ভয়ংকর জঙ্গি হামলা স্তম্ভিত করেছি পুরো বাংলাদেশকে। জঙ্গিরা হত্যা করেছিলেন ২০জন দেশি-বিদেশি নাগরিককে, যাঁদের মধ্যে ৯জন ইতালীয়, ৭জন জাপানি, ১জন ভারতীয় ও ৩জন বাংলাদেশী। ২০১৮ সালের ২৬ নভেম্বর অভিযোগ গঠনের মধ্য দিয়ে এ হামলা মামলার বিচারকাজ শুরু হয়।

বুধবার সকাল থেকে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। দিনভর ছিল পুলিশের টহল গাড়িও। অন্যান্য স্বাভাবিক দিনের মতো টহল দিলেও পুলিশ ছিল বেশ সতর্ক। এছাড়াও দিনের বেলায় র‌্যাবের টহলও দেখা গেছে।

পুলিশ সূত্রে জানা যায়, হলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা হামলা করেছে আর সেই হামলার প্রধান পরিকল্পনাকারী তামিম চৌধুরী সহ তিনজন নারায়ণগঞ্জের পাইকপাড়া এলাকায় একটি বাড়িতে অভিযানে মারা যায়। এছাড়াও দেশের স্বাভাবিক অবস্থার কথা চিন্তা করেই পুলিশ ছিল সতর্ক অবস্থায়। তবে এটা নিয়ে যেন দেশের মানুষের মধ্যে কোন রকম প্রতিক্রিয়া সৃষ্টি না হয় সেজন্য পুলিশ ছিল ভেতর সতর্ক। আর সেজন্য টহল দিলেও পুলিশ কার্যক্রম ছিল অন্য দিনের তুলনায় একটু আলাদা। যাতে মানুষ কিছুই বুঝতে না পারে। আর পুলিশের আগে থেকে সতর্ক থাকায় কোন প্রকার অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়নি বা খবর পাওয়া যায়নি।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক (ডিআই-১) মোমিনুল ইসলাম জানান, রায়কে কেন্দ্র করে পুলিশ সতর্ক অবস্থানে ছিল। গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের অবস্থান, শহরে টহল সহ স্বাভাবিক কার্যক্রম বাড়িয়ে দেয়া হয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও