সাংবাদিককে পেটাল পুলিশ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:৪৫ পিএম, ২৭ নভেম্বর ২০১৯ বুধবার

সাংবাদিককে পেটাল পুলিশ

নারায়ণগঞ্জের অনলাইন নিউজ পোর্টাল নারায়ণগঞ্জ বার্তা টুয়েন্টিফোর ডটকমের সংবাদকর্মীকে মারধরের অভিযোগ উঠেছে সদর মডেল থানার দুইজন পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে। ওই সময়ে এসব পুলিশ সদস্যরা গণমাধ্যমকর্মীদের নিয়ে অশোভন গালাগালও করে। সেই সঙ্গে সাংবাদিকদের দেখে নেওয়ারও হুমকি দেওয়া হয়।

২৭ নভেম্বর বুধবার রাতে শহরের কালীরবাজার চারারগোপ এলাকার ফলের আড়তের সামনে ওই ঘটনা ঘটে। ঘটনার সময়ে অভিযুক্ত পুলিশ সদস্যরা বুকে থাকা ‘নেমপ্লেট’ খুলে রেখেছিল।

নারায়ণগঞ্জ বার্তা ২৪ এর স্টাফ রিপোর্টার রাব্বি বলেন, ‘‘বুধবার রাতে আমি কালিরবাজারে ডাব আনতে যাই। তখন ডাবের দোকানের পিছনে প্রশ্রাব করতে বসি। পরে দুইজন পুলিশ কর্মকর্তা আমাকে বলে তর সাথে কি আছে? আমি বললাম কিছু নাই। তখন আমাকে ওনার হাতে থাকা ফাইবারের রোলার দিয়ে পেটাতে থাকে। পরে আমি বললাম আমি একজন স্টুডেন্ট এবং পাশাপাশি একটি অনলাইন নিউজ পোর্টালে কাজ করি। তখন আমাকে অন্ধকারে নিয়ে আরো মারধর করে চলে যায়।’’

সংশ্লিষ্টরা জানান, বিষয়টি সহকর্মীদের জানালে তারা কালীরবাজার এলাকাতে গিয়ে হাজির হন। তখন ওই কনস্টেবল মাসুদ ও আবদুল মালেক ভুল স্বীকার করে ক্ষমা চায়। এক পর্যায়ে ওই পুলিশ সদস্যরা সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি দেন।

এ ঘটনায় রাতেই নারায়ণগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমান মিজান অ‌ভিযুক্ত দুই কন‌স্টেবল‌কে ডে‌কে ঘটনার বিষয়ে জান‌তে চাই‌লে তারা অ‌ভি‌যোগ স্বীকার ক‌রেন। প‌রে মিজানুর রহমান মিজান নারায়ণগঞ্জ বার্তা ২৪ ডট কম এর সম্পাদক সহ থানায় উপ‌স্থিত অর্ধ শতা‌ধিক সাংবা‌দিক‌দের নিকট অনাকাংখিত ঘটনার জন্য আন্ত‌রিকভা‌বে দুঃখ প্রকাশ করেন।

এ বিষ‌য়ে নারায়ণগঞ্জ সদর ম‌ডেল থানার ও‌সি আসাদুজ্জামান‌কে অবগত কর‌লে রাত পৌ‌নে ১১টায় তি‌নি থানায় এ‌সে অভিযুক্ত ওই দুই কন‌স্টেবলের বিরু‌দ্ধে তাৎক্ষ‌নিক ব্যবস্থা নেয়ার নি‌র্দেশ প্রদান ক‌রেন।

এর আগে গত জুনে টহল পুলিশের একটি দল শহরের চাষাঢ়ায় সাংবাদিক ইউনিয়নের বারান্দায় প্রবেশ করে কার্যকরী পরিষদের সদস্য এবং সময় টেলিভিশনের জেলা প্রতিনিধি শওকত আলী সৈকত ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ক্যামেরাপার্সন মো. মীকাঈলের সঙ্গে অশোভন আচরণ করে।

ওই সময়ে সম্পৃক্ত পুলিশ কনস্টেবল মারুফসহ তিনজনকে পুলিশ লাইনে প্রত্যাহার করে নেওয়া হয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও