নারায়ণগঞ্জে ৩ খুন ২ লাশ

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪০ পিএম, ১ ডিসেম্বর ২০১৯ রবিবার

নারায়ণগঞ্জে ৩ খুন ২ লাশ

নারায়ণগঞ্জে খুন ও লাশ উদ্ধারের এক একটি ঘটনার পেছনে রয়েছে লোমহর্ষক সব চাঞ্চল্যকর তথ্য। প্রত্যেকটি হত্যাকান্ডের ঘটনায় নৃশংসতায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। আর লাশ উদ্ধারের ঘটনার আড়ালেও অনেক সময় হত্যাকা-ের নানা অজানা তথ্য বেরিয়ে আসছে।

নভেম্বর জুড়ে নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় খুন ও লাশ উদ্ধার ঘটনার সচিত্র তুলে ধরা হল। এ মাসে মোট তিনটি খুন ও দুইটি লাশ উদ্ধারে ঘটনা ঘটেছে।

ফতুল্লার বক্তাবলী এলাকায় ব্যাটারি চালিত অটোরিকশার (ইজিবাইক) চালক হারুনকে (২৭) ছুরিকাঘাতে হত্যার মিশনে ছিল ৪ ছিচকে ছিনতাইকারী। বুধবার ২৭ নভেম্বর বিকেলে হত্যাকান্ডের দায় স্বীকার করে নারায়ণগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে কিলিং মিশনে থাকা ছিনতাইকারী জহিরুল ইসলাম।

ফতুল্লা মডেল থানার পরিদর্শক (আইসিপি) মোঃ আজগর জানান, ২৩ নভেম্বর রাতে বক্তাবলী খেয়াঘাট এলাকাতে নিজের ইজিবাইকে (অটোরিকশা) প্রেমিকাকে নিয়ে ঘুরতে গিয়েছিল হারুন। সঙ্গে হারুনের এক বন্ধুও ছিল। হারুন প্রেমিকাকে নিয়ে কথা বলার এক পর্যায়ে ৪ জন ছিচকে ছিনতাইকারী তাদেরকে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে। এসময় হারুনের সঙ্গে ছিনতাইকারীদের ধস্তাধ্বস্তির একপর্যায়ে হারুনের বুকে ধারালো অস্ত্র (ছুরি) দিয়ে আঘাত করা হয়। এতে ঘটনাস্থলেই মারা যায় হারুন। তিনি আরো জানান, এ ঘটনায় জড়িত আসামী জহিরুল ইসলাম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।

রূপগঞ্জে প্রেম সংক্রান্ত বিরোধের জেরে মো. মাওলা (১৭) নামে এক কিশোর নির্মম হত্যাকান্ডের শিকার হয়েছেন। নিখোঁজের ৪ দিন পর তার হাত-পা বাধা অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে নিহতের ৩ বন্ধুকে আটক করেছে পুলিশ।

আটককৃতদের দেখানো মতে ১৬ নভেম্বর শনিবার সকালে উপজেলার পূর্বাচল এলাকার ১০ নং সেক্টর থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়। পুলিশ ও নিহতের পরিবারের দাবি নিহত কিশোর মাওলার বন্ধু ও তার প্রেমিকার অপর প্রেমিক নাছিম আরো কয়েকজনের সহায়তায় তাকে নির্মমভাবে খুন করেছে। উপজেলা ভোলাব ইউনিয়নের পাইস্কা এলাকায় এই ঘটনা ঘটে।

১৫ নভেম্বর আড়াইহাজারে রাকিব (২২) নামের যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বিকালে উপজেলার সাতগ্রাম ইউনিয়নের চারিগাঁও বালুর মাঠ থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত রাকিব মাধবদী থানার চৌয়া গ্রামের জাম্মু মিয়ার ছেলে।

আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম জানান, স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে লাশটি উদ্ধার করে নারায়ণগঞ্জ জেলারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। পুলিশের ধারণা তাকে শ্বাসরোধ করে হত্যা করে এখানে ফেলে রাখা হয়েছে।

১২ নভেম্বর নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার কোতোয়ালেরবাগে সন্ধ্যায় আমেনা বেগম নামে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, আমেনা কোতালেরবাগ এলাকার কাদির মিয়ার বাড়ির ভাড়াটিয়া গার্মেন্টকর্মী মিরাজ মিয়ার স্ত্রী। সে ধারণা করা হচ্ছে পারিবারিক কলহের জের ধরে আমেনা বেগম (২২) গলায় ওড়না পেচিয়ে ঘরের ফ্যানের সঙ্গে আত্মহত্যা করেছে। হালিম নামে তাদের তিন বছরের একটি পুত্র সন্তান রয়েছে। তবে ময়না তদন্তের রিপোর্ট হাতে পেলে মৃত্যু সঠিক কারণ জানা যাবে।

৮ নভেম্বর নারায়ণগঞ্জ শহরে এক বাসা থেকে শ্যামল দাস (৩০) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। রাতে শহরের চাষাঢ়া এলাকায় মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি গোপী নাথ দাসের বাসা থেকে ওই লাশ উদ্ধার করা হয়। নিহত যুবক গোপী নাথ দাসের ছোট ভাইয়ের ছেলে। নিহত শ্যামল দাস হলো মদন মোহন দাসের ছেলে। পরিবারের দাবি সে মাদকাসক্ত ছিল।

পরিবারের বরাত দিয়ে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ জেলার সেক্রেটারী প্রদীপ দাস বলেন, দুপুরের খাবার খেয়ে নিজের রুমে চলে যায় শ্যামল। রাত ৮টা বেজে গেলেও ঘর থেকে বের না হওয়ায় পরিবারের লোকজন দরজার ফাঁক দিয়ে ভেতরে দেখতে পায় শ্যামল ঝুলন্ত অবস্থায় রয়েছে। তাৎক্ষনিক ঘরে দরজা ভেঙে ঘরে প্রবেশ করে শ্যামলকে উদ্ধার করে স্বজনরা। পরে স্থানীয় ডাক্তারের কাছে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

সংশ্লিষ্টরা বলছেন, পত্রিকার পাতায় ও টেলিভিশনের সংবাদে নৃশংস খুন ও লাশ উদ্ধারের নানা ঘটনা প্রকাশিত হচ্ছে। এসব ঘটনা পরবর্তীতে তদন্তের মধ্য দিয়ে হত্যাকা-ের ফলোয়াপে পরিণত হচ্ছে। এতে করে জনমনে আতঙ্ক বিরাজ করছে। যেকারণে দিনে দিনে নিরাপত্তহীনতার আতঙ্কা বাড়ছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও