বয়স্কভাতা কার্ডের নামে টাকা আদায়

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৫ পিএম, ২ ডিসেম্বর ২০১৯ সোমবার

বয়স্কভাতা কার্ডের নামে টাকা আদায়

নারায়ণগঞ্জে বয়ষ্ক ভাতার নামে টাকা হাতিয়ে নেয়ার মহোৎসব চলছে। বিনামূল্যে বয়ষ্কভাতার কার্ড বিতরণের নিয়ম থাকলেও বন্দর উপজেলা সমাজসেবা কর্মকর্তা টাকার বিনিময়ে কার্ড প্রদান সহ টালবাহানার অভিযোগ উঠেছে।

বন্দর উপজেলার ২৩ নং ওয়ার্ডের বাগবাড়ি এলাকায় টাকার বিনিময়ে বয়স্কভাতার কার্ড দেয়ার কথা বলে দীর্ঘ ২ থেকে ৩বছর যাবত টালবাহানা করার অভিযোগ উঠেছে সমাজসেবা অফিসের ট্রেনিং ইন্সট্রাকটর খালেদার বিরুদ্ধে। একে একে অভিযোগ পাহাড় সমান হয়ে যায়। কারো কাছ থেকে ২ হাজার, কারো ৩ হাজার আবার কারো কারো কাছ থেকে ৪ হাজার টাকা কার্ড প্রতি আদায়ের অভিযোগ রয়েছে এই কর্মকর্তার বিরুদ্ধে। তবে টাকা নিয়েও কার্ড প্রদান করা নিয়ে টালবাহান চলছে দীর্ঘদিন যাবত।

ভুক্তভোগীরা জানান, বয়স্কভাতার কার্ড দেয়ার কথা বলে বিভিন্ন জনের কাছ থেকে ২ থেকে ৪ হাজার টাকা আদায় করে যাচ্ছেন খালেদা সুলতানা। তবে টাকা নিলেও দীর্ঘ প্রায় ২ বছর যাবত টালবাহানা করে কার্ড দিচ্ছেন না এই খালেদা।

এলাকার আয়েশা বেগম, রশিদা বেগম, সামসুদ্দিন, দেলোয়ার, মফিজ সহ একাধিক ভুক্তভোগির কাজে এ বিষয়ে অভিযোগের অন্ত নেই।

বন্দর উপজেলার সমাজসেবা কার্যালয়ে সেখানে গ্রাহক সেজে বয়ষ্কভাতার কার্ড করানো কথা হলো খালেদা সুলতানার সাথে। তিনি পুরাতন কার্ড হস্তান্তর করার জন্য ১ হাজার থেকে দেড় হাজার টাকা দেয়ার কথা জানান। তবে নতুন কার্ডের জন্য কোন টাকা লাগবেনা বলেও জানিয়েছেন।

তবে বয়স্কভাতার কার্ড করতে কোন অর্থ খসাতে হয়না বলে জানিয়েছেন উপজেলার সমাজসেবা অফিসার এস এম মোক্তার হোসেন। তিনি বলেন, টাকা আদায়ের মত অনৈতিক কর্মকান্ডে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

পরক্ষণে তার কার্যালয়ের ট্রেনিং ইন্সট্রাকটর খালেদা সুলতানার বিরুদ্ধে টাকা আদায়ের অভিযোগ ও ভিডিওর কথা বললে তিনি খালেদাকে শাসাতে শুরু করেন।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও