সিদ্ধিরগঞ্জে সক্রিয় ছিনতাইকারী চক্র

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৭ পিএম, ২ ডিসেম্বর ২০১৯ সোমবার

সিদ্ধিরগঞ্জে সক্রিয় ছিনতাইকারী চক্র

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে সক্রিয় ছিনতাইকারী চক্র। সিদ্ধিরগঞ্জে সড়ক ও মহাসড়কের বিভিন্ন পয়েন্টে ছিনতাইকারী চক্রের খপ্পড়ে পড়ে সর্বস্ব হারাচ্ছে সাধারণ মানুষ। ছিনতাইয়ের পাশাপাশি ডাকাতির ঘটনাও ঘটছে। অনেক সময় ভুক্তভোগীরা অভিযোগ দিলেও অনেক ক্ষেত্রেই ভুক্তভোগীরা পুলিশি হয়রানির আশঙ্কায় ছিনতাইয়ের অভিযোগও করছেনা।

জানা গেছে, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইলে অবস্থিত সাধারণ বীমা কর্পোরেশনের শাখা অফিসের ডেপুটি ম্যানেজার হিসেবে কর্মরত রয়েছেন মাসুম উল্লাহ। রোববার সন্ধ্যার পরে সিদ্ধিরগঞ্জের পুল থেকে শিমরাইল মোড়ের দিকে ফুটপাত দিয়ে পায়ে হেটে যাচ্ছিলেন। এসময় তিনজন ছিনতাইকারী এসে তার পথরোধ করে ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে জিম্মি করে তার সঙ্গে থাকা নগদ টাকা ও মোবাইল লুটে নেয়।

অভিযোগে জানা গেছে এর আগেও সিদ্ধিরগঞ্জের বিভিন্ন এলাকা জুড়ে চলছে ছিনতাই ডাকাতির মহোৎসব। বিশেষ করে যেসকল স্থানে জনমানবের চলাচল কিছুটা কম থাকে সেসকল স্থানগুলোতে ছিনতাইকারী ডাকাতদের অভয়ারন্যে পরিণত হয়েছে। কারণ ওইসকল স্থানগুলোতে পুলিশের টহল নেই বললেই চলে।

গত ১২ অক্টোবর সিদ্ধিগঞ্জের হিরাঝিল ও আদমজীর বিহারী ক্যাম্প এলাকায় র‌্যাবের অভিযানে ছিনতাইকারী চক্রের ১৪ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ছিনতাই করা ১২৫০টি মোবাইল সেট উদ্ধার করা হয়।

২০ আগস্ট সিদ্ধিরগঞ্জে চিহ্নিত ডাকাত, ছিনতাইকারী ও গাড়ি চুরির অভিযোগে ১১ জনকে গ্রেফতার করে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

গত ১ আগষ্ট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জে কাঁচপুর সেতুর পশ্চিম পাশে (শিমরাইল) সাজেদা হাসপাতালের সামনে মোটরসাইকেল আরোহী দুর্বৃত্তরা একটি প্রাইভেটকার আটক করে সাড়ে ৩২ লাখ টাকা ছিনতাই করে বলে অভিযোগ পাওয়া গেছে।

গত ২৫ সেপ্টেম্বর ডেমরায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি-সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ) অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে সানারপাড় চৌরাস্তা এলাকা থেকে সংঘবদ্ধ ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ২ টি বড় লোহা ও স্টিলের চাকু, ১ টি লোহার রড, ১ টি প্লাস ও ১টি টর্চ লাইট উদ্ধার করে পুলিশ।

১৪ সেপ্টেম্বর সিদ্ধিরগঞ্জে দেশীয় ধারালো অস্ত্রসহ আট ডাকাত সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দিনগত রাতে জেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জ থানাধীন হিরাঝিল ডাচ বাংলা ব্যাংকের সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

২৪ জানুয়ারি আন্তঃজেলা ডাকাত চক্রের সক্রিয় তিন সদস্যকে গ্রেফতার করেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৩টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। মঙ্গলবার রাত ১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের মাদানীনগর আল-আমিন গার্মেন্ট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কয়েকজন সহযোগী পালিয়ে যায়। আটকৃতদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করেছে।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক ইব্রাহিম পাটোয়ারী বলেন, বুধবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাদানীনগর আল-আমিন মসজিদ এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে বলে গোপন সংবাদের ভিত্তিতে আমরা খবর পাই। এ সময় আমরা ঘটনাস্থলে উপস্থিত হলে তাদের কয়েকজন সহযোগী উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। তবে পুলিশ ধাওয়া করে ৩ জনকে আটক করে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও