আবারো শহরে লাইনের উপর ট্রেন বিকল

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২০ পিএম, ৮ ডিসেম্বর ২০১৯ রবিবার

আবারো শহরে লাইনের উপর ট্রেন বিকল

আবারও বিকল হয়ে পড়েছে নারায়ণগঞ্জ থেকে ঢাকাগামী ট্রেন। এতে করে নগর জুড়ে সৃষ্টি হয়েছিল তীব্র যানজট। ভোগান্তিতে পড়েন ট্রেনের ও যানবাহনের যাত্রীরা।

৮ ডিসেম্বর রোববার বেলা সাড়ে ১২টায় কেন্দ্রীয় রেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী ট্রেনটি ২নং রেল গেটের ক্রসিংয়ে বিকল হয়ে পরে। এতে করে চাষাঢ়া থেকে নিতাইগঞ্জগামী ও নিতাইগঞ্জ থেকে চাষাঢ়াগামী রাস্তার উভয় লেনে যান চলাচল বন্ধ হয়ে যায়। সৃষ্টি হয় তীব্র যানজট। প্রায় পৌনে এক ঘণ্টা পর ট্রেনের ইঞ্চিন মেরামত করার পর আবারও ট্রেন চলাচল শুরু হয়। এতে করে ধীরে ধীরে নগরীর যানজটও কমে আসে।

জানা গেছে, ঢাকা-নারায়ণগঞ্জ লাইনে চলাচলকারী ট্রেনের ইঞ্চিন বিকল হয়ে পরার ঘটনা নতুন নয়। এর আগে গত ১৫ আগস্ট চাষাঢ়া রেল ক্রসিংয়ে ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পরে। চলতি বছরে একাধিকবার ট্রেনের ইঞ্চিন বিকল হওয়ার অভিযোগ করেন যাত্রীরা।

নারায়ণগঞ্জ কেন্দ্রীয় রেল স্টেশনের স্টেশন মাস্টার গোলাম মোস্তফা বলেন, ইঞ্জিনে সমস্যা দেখা দেওয়ায় ট্রেন থেমে যায়। মূলত ইঞ্জিনেরর বাতাস নির্গম প্রক্রিয়ায় সমস্যা দেখা দেয়। তবে আধা ঘণ্টার মধ্যে সমস্যা সমাধান করে ট্রেন চাষাঢ়া স্টেশনের উদ্দেশ্যে চলে যায়।

ট্রেনের যাত্রী আব্দুল কুদ্দুস বলেন, ‘ঢাকা-নারায়ণগঞ্জ লাইনে চলাচলকারী সকল ট্রেন অনেক পুরানো। তাই প্রায় সময় এ ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এজন্য ট্রেনের শিডিউল বিপর্যয় হয়। একদিনও ঠিক সময় মতো এখনও ট্রেন ছাড়তে পারেনি। আজকেও ট্রেন লেট করে ছেড়েছে। কিন্তু ২নং রেল গেট ক্রসিং করার আগেই ট্রেন বন্ধ হয়ে যায়। পরে চালক বলে ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে গেছে। দিন কি রাত ট্রেনের ইঞ্জিন বিকলের কারণে যাত্রীদের প্রচ- ভোগান্তিতে পড়তে হয়। মূলবান কর্মঘণ্টা নষ্ট হয়। আর হঠাৎ এমন কিছু জায়গায় বিকল হয় যে অন্য কোন বিকল্প রাস্তাও পাওয়া যায় না।’


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও