চাষাঢ়ায় সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিকপুত্র

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৩:৫৮ পিএম, ৯ ডিসেম্বর ২০১৯ সোমবার

চাষাঢ়ায় সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিকপুত্র

নারায়ণগঞ্জে সাংবাদিক রফিকুল ইসলাম জীবনের ছেলে আবু বকর হামিম সিদ্দিকের উপর সন্ত্রাসী হামলার অভিযোগে থানায় জিডি হয়েছে।

৮ ডিসেম্বর রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় শহরের চাষাঢ়ায় রেলস্টেশন সংলগ্ন সড়কে এ ঘটনা ঘটে।

রফিকুল ইসলাম জীবন ইংরেজি দৈনিক নিউ এইজের জেলা প্রতিনিধি ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক। ঘটনার পর তিনি বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় জিডিটি দায়ের করেন।

জিডিতে অভিযোগ করা হয়, কলেজ রোডের রুপক স্যারের ব্যাচ থেকে কোচিং করে বাসায় ফেরার পথে হামিমকে চাষাঢ়ায় ডাকবাংলোর বিপরীতে সড়কে ১০-১২ জন সন্ত্রাসী পথরোধ করে। কোন কিছু বুঝে উঠার আগেই তাকে এলোপাথাড়ি মারধর শুরু করে। পরে হামিম ডাকবাংলোর মোড়ে ট্রাফিক পুলিশের কাছে আশ্রয় নেয়। সেখানেও ওই হামলাকারী সন্ত্রাসীরা এসে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পরবর্তীতে হামিমকে চাষাঢ়া পুলিশ বক্সে নিয়ে যায়। ওই স্থান থেকে পরে রফিকুল ইসলাম জীবন এসে নিয়ে যায়।

ফতুল্লা মডেল থানার এস আই মিজানুর রহমান জিডিটি তদন্ত করছেন। তিনি জানান, ইতোমধ্যে হামলাকারীদের শনাক্ত করতে কাজ করছে পুলিশ।

হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব। ক্লাবের সকল সদস্যের পক্ষ থেকে সভাপতি মাহবুবুর রহমান মাসুম ও সাধারণ সম্পাদক হাসানুজ্জামান ভূইয়া শামীম এই নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।  

প্রেস ক্লাব নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন, বিষয়টি স্পষ্টতই পূর্ব পরিকল্পিত। একজন সাংবাদিকের শত্রু থাকবে এটা স্বাভাবিক। তার জন্য তার পরিবার কিংবা সন্তানের উপর হামলা ও শারিরীক নির্যাতন কোনো ভাবেই মেনে নেয়া যায়না। বর্তমানে সাংবাদিক জীবনের পরিবারের সদস্যরা চরম নিরপত্তাহীনতায় রয়েছে। তারা বলেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কোন ব্যবস্থা না নেওয়ার কারণেই দিন দিন নারায়ণগঞ্জের সর্বত্র সন্ত্রাসীরা সাংবাদিক এবং তাদের পরিবারের উপর বার বার আক্রমন করছে। এসময় তারা অভিলম্বে এই ঘৃন কাজের  হোতাসহ  সকল সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার দাবী জানান।

নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পেশাদার সাংবাদিক প্লাটফর্ম। এক বিবৃতিতে তারা ঘটনার সুষ্ঠু তদন্ত পুর্বক দোষীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন সংশ্লিষ্ট প্রশাসনের কাছে। বিবৃতিতে তারা বলেন, বিষয়টি স্পষ্টতই পূর্ব পরিকল্পিত। একজন সাংবাদিকের শত্রু থাকবে এটা স্বাভাবিক। তার জন্য তার পরিবার কিংবা সন্তানের উপর হামলা ও শারীরিক নির্যাতন কোনো ভাবেই মেনে নেয়া যায়না। বর্তমানে সাংবাদিক জীবনের পরিবারের সদস্যরা চরম নিরপত্তাহীনতায় রয়েছে।

সন্ত্রাসীদের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের আরো ব্যাপকভাবে তৎপর হতে হবে। অন্যাথায় সন্ত্রাসীরা দিন দিন বেপরোয়া হয়ে উঠবে। তাই বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব সহকারে বিবেচনা করে ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করে আইনে আওতায় আনার জন্য প্রশাসনের কাছে দাবী জানাচ্ছি।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও