ইন্টারনেট ব্যবহারে সতর্ক হতে হবে : জসিম উদ্দিন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১৬ পিএম, ১২ ডিসেম্বর ২০১৯ বৃহস্পতিবার

ইন্টারনেট ব্যবহারে সতর্ক হতে হবে : জসিম উদ্দিন

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন বলেছেন, ইন্টারনেট ব্যবহারে সতর্ক হতে হবে। নারায়ণগঞ্জে আরও বেশি সতর্ক হতে হবে। কারণ এখানে অনেক পক্ষ বিপক্ষ রয়েছে। ফেসবুকে অনেক কিছুই ভেসে আসে, কিন্তু ভেসে আসা সে সকল জিনিস ধরবেন না। যে আশা আকাংখা নিয়ে আমরা এগিয়ে গিয়েছি, সারা বিশ্বে লাল সবুজের পতাকা বাংলাদেশের অবস্থান অনেক ভাল। বর্তমানে আমাদের সে আশা আকাংখায় কিছুটা ব্যাঘাত ঘটেছে ইন্টারনেটের অপব্যবহারের কারণে।

১২ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘সত্য মিথ্যা যাচাই আগে ইন্টারনেট শেয়ার পরে’ প্রতিপাদ্যকে সামনে রেখে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

এর আগে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালী শুরু করে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড হয়ে আবার কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

মোঃ জসিম উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা বলেছিলেন। অনেকেই তখন নাক ছিটকিয়েছেন। কিন্তু বাস্তবে আমরা যে জায়গায় দাঁড়িয়ে সফল হয়েছি। বিগত ১১ বছরে ১০ লাখের বেশি মানুষ এই খাত থেকে সরাসরি আয়ে সম্পৃক্ত হয়েছে। কিছু চক্র আমাদেরকে ভুল বুঝিয়েছিল। এর পিছনের দুরভিসন্ধি ছিল। তারপরেও সকল কিছুর মোকাবেলা করে আমরা প্রত্যাশার চেয়ে বেশি এগিয়ে গিয়েছি। আমাদের সেগুলোকে ধরে রাখতে হবে।

তিনি আরও বলেন, স্কুলের ছেলে মেয়েদের মোবাইল ব্যবহারে সতর্ক হতে হবে। ইন্টারের আগে মোবাইল ব্যবহারের কোনো প্রয়োজন নেই। আগামী মাস থেকে আমরা ইউনিয়ন সেন্টারগুলোতে বিভিন্ন সমস্যা নিয়ে ইন্টারনেটের মাধ্যমে নাগরিকদের সাথে বসবো। তাদের সাথে সরাসরি কথা বলেন বিভিন্ন সমস্যার সমাধান করবো।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেনা আকতারের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুম বিল্লাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববি, সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক আসাদুজ্জামান, জেলা তথ্য অফিসার সিরাজ উদ দৌলা খান, সহকারী কমিশনার সারওয়াত মেহজাবিন, কাবেরী রায়, সানজিদা আক্তার ও মেহেদী হাসান ফারুক সহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও