সরু রাস্তা আর এক ফেরিতে বন্দরবাসীর দুর্ভোগ চরমে

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৫ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৯ সোমবার

সরু রাস্তা আর এক ফেরিতে বন্দরবাসীর দুর্ভোগ চরমে

নারায়ণগঞ্জের শহর ও বন্দরবাসীর সেতুবন্ধনে দীর্ঘদিনের স্বপ্ন ছিল শীতলক্ষ্যা নদীতে ব্রীজ ও ফেরি সার্ভিসের। দীর্ঘদিনের সেই দাবির প্রেক্ষিতে গত বছরে শীতলক্ষ্যা নদী হাজীগঞ্জ-নবীগঞ্জ ঘাটে ৩টি ফেরি দিয়ে সার্ভিস চালু হয়েছিল। কিন্তু স্বপ্নের সেই ফেরি সার্ভিসে আক্ষেপ শেষ হচ্ছে না বন্দরবাসীর। পরবর্তিতে আরো ২টি ফেরি যুক্ত হলেও এখন চলাচল করছে মাত্র একটি। এছাড়া ফেরিতে ওঠা নামার রাস্তাটি একেবারে সরু হওয়ায় সময় লাগছে ঘণ্টার পর ঘন্টা। আর এই দুর্ভোগ নিয়েই দিন কাটছে বন্দরবাসীর।

২৩ ডিসেম্বর সোমবার বিকেলে সরেজমিনে দেখা যায় নবীগঞ্জ ও হাজীগঞ্জ দুই পাড়েই ফেরীর অপেক্ষায় যানবাহনের দীর্ঘ সারি। একপাড় থেকে অন্যপাড়ে যেতে ৫-৭মিনিট সময় লাগলেও সরু রাস্তার কারণে গাড়ি নামাতে ও ওঠাতে সময় লাগছে ৪০-৫০ মিনিট। বাড়তি এই সময়ের কারণে দুই পাড়ে তৈরী হয় আরো দীর্ঘ যানজট।

ভোগান্তি প্রসঙ্গে ট্রাক চালক হুমায়ুন কবির নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘‘প্রায় দেড় ঘণ্টা হয়েছে হাজীগঞ্জ গাটে বসে আছি। কিন্তু এখনো ফেরির সিরিয়াল পেলাম না। পরবর্তিটাতে পেতে পারি কিন্তু ওই পাড়ে ডযাবে আসবে এতে আরো ৩০মিনিট সময় লাগতে পারে।’’

তিনি আরো বলেন, আমি এই ঘাট দিয়ে নিয়মিতই যাওয়া আসা করি। আর এই অবস্থা প্রতিদিনই দেখি। ঘাটে যদি আরো একটা ফেরি বাড়ানো হয় তাহলে আর এত যানজট তৈরী হতো না।

এ প্রসঙ্গে সড়ক ও জনপথ বিভাগের কার্যনির্বাহী কর্মকর্তা হাবিবুর রহমান নিউজ নারায়ণগঞ্জকে বলেন, আমাদের বড় ফেরিটি দুইদিন বন্ধ ছিল। তাই ছোট ফেরি দিয়ে পারাপার করতে হচ্ছে। ছোট ফেরিতে কয়েকটা যানবাহন উঠলেই জায়গা থাকে না। তাই যানজট তৈরী হয়েছে। আজকে বড় ফেরি ঠিক করা হয়েছে। আস্তে আস্তে ঠিক হয়ে যাবে।

উল্লেখ্য, গত বছরের ১৪ জুন নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান হাজীগঞ্জ-নবীগঞ্জ ঘাট দিয়ে ফেরী সার্ভিস উদ্বোধন করেন। এর আগে সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এক অনুষ্ঠানে উপস্থিত হলে বন্দরবাসী নবীগঞ্জ দিয়ে শীতলক্ষ্য সেতুর দাবি করেন। তার প্রেক্ষিতে শীতলক্ষ্যা সেতু নির্মাণের আগে ফেরী সার্ভিস চালু করার ঘোষণা দেয়া হয়। সেই ঘোষণা দীর্ঘদিন পর সার্ভিসটি চালু করা হয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও