বরযাত্রী ও যাত্রীর ছদ্মবেশধারী ৭ চোর পাকড়াও (ভিডিও)

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০২:৪২ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০ বৃহস্পতিবার

বরযাত্রী ও যাত্রীর ছদ্মবেশধারী ৭ চোর পাকড়াও (ভিডিও)

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের নোয়াপাড়া ও সিদ্ধিরগঞ্জের বাঘমারা এবং ডিএমপি, ঢাকার ডেমরা থানাধীন পূর্ব বক্সনগর এলাকায় র‌্যাব-১১ এর বিশেষ অভিযানে সংঘবদ্ধ চোর চক্রের মূলহোতাসহ ০৭ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে। এই চোর চক্রের সদস্যরা দীর্ঘদিন যাবৎ ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী ও কুমিল্লাসহ দেশের বিভিন্ন এলাকায় কখনো বিয়ে বাড়িতে বরযাত্রীর ছদ¥বেশে আবার কখনো গণপরিবহনে সাধারণ যাত্রীর ছদ¥বেশে অত্যন্ত চাতুর্যের সাথে স্বর্ণালংকার, মূল্যবান ইলেক্ট্রনিক্স সামগ্রী তথা স্মার্টফোন, ল্যাপটপ ইত্যাদি ও নগদ টাকা চুরি করে আসছে।

২৬ ফেব্রুয়ারী বুধবার রাতের ওই অভিযানে গ্রেফতারকৃতরা হলো মোঃ শাহাজালাল ওরফে শাংখা (৩৫), আব্দুল কাদির জিলানী (১৯), মোঃ সাদ্দাম (২৪), আরিফুল ইসলাম ওরফে মিঠু (২৮), মোঃ নুর উদ্দিন ওরফে বাবু (২৯), মোঃ সুজন (২৩) ও ৭ মোঃ শাহিন মিয়া (৪০)।

এ সময় তাদের দখল হতে চোরাইকৃত ৫টি অত্যাধুনিক স্মাট ফোন, ১টি স্বর্ণের চেইন, ১ জোড়া স্বর্ণের কানের দুল, ০১টি হাই কনফিগারেশন ল্যাপটপ ও নগদ ৫ হাজার ৯শ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় এটি একটি সংঘবদ্ধ চোর চক্র এবং মোঃ শাহজালাল ওরফে শাংখা এই চক্রের মূলহোতা। শাংখা মোঃ শাহজালাল এর খেতাবী নাম।

এই চোর চক্র প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের চুরির কৌশল সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য প্রদান করে। তারা জানায় যে, চুরি কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে তারা বিয়ে বাড়িকে প্রধান টার্গেট হিসেবে নিয়ে থাকে। প্রাথমিকভাবে টার্গেট করার পর বিয়ে বাড়ি চিনে আসা এবং ওই বিয়ে বাড়ি ও বিয়ের দিন-তারিখ সম্পর্কে যাবতীয় তথ্য সংগ্রহ করা জন্য তাদের দলের সদস্যদের মধ্য হতে একজনকে দায়িত্ব দেয়া হয়।

অতঃপর তারা বিয়ের নির্ধারিত তারিখে বরযাত্রীর ছদ¥বেশে বিয়ে বাড়িতে প্রবেশ করে। যথারীতি বিয়ে বাড়ির বিভিন্ন ঘরে প্রবেশ করে সুবিধাজনক সময়ে মূল্যবান জিনিসপত্র যেমন স্বর্ণালংকার, স¥ার্টফোন, ইলেক্ট্রনিক্স সামগ্রী ইত্যাদি চুরি করে।

এভাবে চুরির একটি মূল্যবান বস্তু তাদের হস্তগত হওয়া মাত্রই পূর্ব পরিকল্পিতভাবে বিয়ে বাড়ির বাইরে অবস্থানরত তাদের দলের অন্যান্য সদস্যের কাছে হস্তান্তর করে যেন মূল চোর ধরা না পরে। এছাড়াও বিয়ে বাড়িতে তাদের অন্যতম টার্গেট হচ্ছে শিশু ও কিশোরী মেয়ে। বিয়ে বাড়িতে অতিথিদের ভীড়ের মুখে এই সমস্ত টার্গেট করা শিশু ও কিশোরীদের গলা থেকে স্বর্ণের চেইন ছোঁ মেরে ছিড়ে নিয়ে থাকে। শিশু ও কিশোরীরা বিয়ে বাড়িতে বিভিন্ন আনন্দে মেতে থাকায় অসাবধানতা বশতঃ এই চক্রের অন্যতম টার্গেট হয়ে থাকে। এভাবে সারাদিন ব্যাপী বিয়ে বাড়িতে চুরি সম্পন্ন করে সেখান থেকে সু-কৌশলে চোরাইকৃত মালামালসহ বের হয়ে আসে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও