নারায়ণগঞ্জে ৭ দিনে ৭ লাশ

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:০৫ পিএম, ২১ মার্চ ২০২০ শনিবার

নারায়ণগঞ্জে ৭ দিনে ৭ লাশ

নারায়ণগঞ্জে লাশের মিছিলে নতুন নতুন সংখ্যা যুক্ত হচ্ছে। লাশ উদ্ধার, আত্মহত্যা সহ নানা দুর্ঘটনায় লাশের সংখ্যা ক্রমশ বাড়ছে। এ জেলায় ৭দিনে ৭টি লাশ ঝরেছে।

১৪ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে ঘটে যাওয়া লাশের মিছিলের সচিত্র তুলে ধরা হল। এ সপ্তাহে দুটি লাশ উদ্ধার, একটি আত্মহত্যা, জাহাজ ডুবিতে একজন, অগ্নিদগ্ধ একজন সহ বিভিন্ন দুর্ঘটনায় ৭ জন মৃত্যুবরণ করেছে।

১৮ মার্চ রূপগঞ্জ উপজেলায় পৃথকস্থানে শীতলক্ষ্যা থেকে অজ্ঞাত পরিচয়ে অর্ধগলিত ২ যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। তাঁদের বয়স ২৩ থেকে ৩০ বছর এর মধ্যে।

স্থানীয়দের বরাত দিয়ে রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান জানান, ভাওয়ালিয়া পাড়া এলাকায় শীতলক্ষ্যা নদীতে লাশ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে জানায়। অজ্ঞাত যুবকের বয়স আনুমানিক ২৩ থেকে ২৪ বছর। পরনে ছিল লুঙ্গি ও টি-শার্ট। কয়েকদিনের আগের লাশ হওয়ায় চেহারা ও শরীরে আঘাতের চিহ্ন আছে কিনা বুঝা যাচ্ছে না। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ বলা যাবে।

স্থানীয়রা জানালে মোরাপাড়া বাজারের পাশে শীতলক্ষ্যা নদীতে ভাসমান অবস্থায় আনুমানিক ২৮ থেকে ৩০ বছর বয়সী যুবকের লাশ উদ্ধার করা হয়। লাশটি ৩ থেকে ৪দিন আগের হবে। শরীরে কোন আঘাতের চিহ্ন নেই। তাই মৃত্যুর কারণ বলা যাচ্ছে না। লাশের পরিচয় জানার চেষ্টা চলছে। এ ঘটনায় মামলা দায়ের করা হবে।

পরে উদ্ধারকৃত অজ্ঞাত দুই যুবকের মধ্য একজনের পরিচয় পাওয়া গেছে। তার নাম শামীম (২৯), সে রংপুরের মো. চাঁন মিয়ার ছেলে।

১৭ মার্চ নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় বালুবাহী একটি বাল্কহেডের ধাক্কায় ফ্রেশ সিমেন্ট কোম্পানীর একটি জাহাজ ডুবে মাসুদ (৩৮) নামে শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় দাদা নাতী নামে বাল্কহেডটি আটক করেছে পুলিশ। এ ঘটনায় দাদা নাতী বাল্কহেডের ইঞ্জিন চালক মাসুদ রানা ও সুকানি ইব্রাহীম খলিলকে আটক করা হয়েছে।

নারায়ণগঞ্জ নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাকিম জানান, শীতলক্ষ্যা নদীতে ৫ হাজার বস্তা সিমেন্ট নিয়ে যাবার সময় বাল্কহেডটি ধাক্কা দিলে জাহাজটি ডুবে যায়। এতে জাহাজের ইঞ্জিন চালক মারা যান। এ ঘটনায় বাল্কহেড ও দুজনকে আটক করা হয়েছে।

১৭ মার্চ রূপগঞ্জে গণপিটুনিতে আহত স্বপন মিয়া (২৮) নামে ডাকাতের মৃত্যু হয়েছে। বিকেলে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ওই ডাকাতের মৃত্যু হয়। নিহত স্বপন মিয়া উপজেলার চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার সাত্তারের ছেলে।

রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান জানান, গত ১৬ মার্চ রাতে ৭/৮ জনের একদল ডাকাত দেশীয়সস্ত্রে সজ্জিত হয়ে একটি নৌকায় করে ডাকাতির করতে উপজেলার মুড়াপাড়া বাজারে যায়। ডাকাতির প্রস্তুতিকালে স্থানীয়রা ডাকাত দলের উপস্থিতি টের পেয়ে তাদের ধাওয়া দেন। এসময় স্থানীয়রা একজনকে ধরতে পারলেও ডাকাত দলের অন্য সদস্যরা পালিয়ে যায়। স্থানীয়রা ডাকাত স্বপন মিয়াকে গনপিটুনি দিয়ে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করেন। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে ডাকাত স্বপন মিয়াকে উদ্ধার করে চিকিৎসার জন্য রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

১৫ মার্চ সোনারগাঁও উপজেলার কাঁচপুরে গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণে দগ্ধ আশরাফুলের (৪১) মৃত্যু হয়েছে। সকালে ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার স্ত্রী রোজিনার (৩০) অবস্থাও আশংকাজনক। তাকে বার্ণ ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছে।

ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো: বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, তার স্ত্রী রোজিনার শারীরিক অবস্থাও আশংকাজনক। ভোরে সোনারগাঁও উপজেলার কাঁচপুর ইউনিয়নের সোনাপুর এলাকায় হাজী গুলজার হোসেনের একতলা বাড়ির একটি ফ্ল্যাটে গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণে ভাড়াটে দম্পতি আশরাফুল ইসলাম ও তার স্ত্রী রোজিনা মারাত্মকভাবে দগ্ধ হন। আশরাফুলের শরীরের ৭৩ শতাংশ ও রোজিনার ৬৩ শতাংশ পুড়ে যায়। পরে আশংকাজনক অবস্থায় তাদের ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়।

২০ মার্চ প্রেমের সম্পর্ক মেনে না নেয়ায় নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার সস্তাপুরে শরীফা আক্তার (১৫) নামে এক কিশোরী গার্মেন্টকর্মী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ভোরে ফতুল্লার দক্ষিন সস্তাপুর এলাকায় এনাম মিয়ার ভাড়াটিয়া বাড়ির তৃতীয় তলায় এঘটনা ঘটে। নিহত শরীফা আক্তার লালমনির হাট জেলার ঘুমতা গ্রামের মৃত আব্দুল্লার মেয়ে।

নিহত শরীফার বোন জামাতা আফজাল হোসেন জানান, দক্ষিন সস্তাপুর এলাকার জনৈক শাকিল নামে এক বখাটের সঙ্গে শরীফা প্রেম ভালোবাসায় জড়িয়ে পড়ে। প্রায় ৩ মাস যাবত তাদের মধ্যে সম্পর্ক। এরমধ্যে শাকিল এক সপ্তাহ পূর্বে আমার কাছে শরীফাকে বিয়ের প্রস্তাব দেয়। আমি তার প্রস্তাব প্রত্যাখান করি।

১৯ মার্চ আড়াইহাজরে একটি টেক্সটাইল মিলের মেশিনে পেচিয়ে রাসেল ইসলাম (২০) নামে শ্রমিকের মৃত্যু হয়েছে। রাত দেড়টায় উপজেলার গোপলদী পৌড় সভার মোল্লার চর গ্রামের রিপন টেক্সাটাইল মিলে এই ঘটনা ঘটে। সে জালকাঠি জেলার রাজাপুর উপজেলার পালট গ্রামের ইলিয়াছ শরিফের ছেলে।

জানা যায়, ওই টেক্সটাইল মিলের প্লাস্টিকের দানা থেকে সুতা তৈরীর স্টুটার মেশিনের সুতা ছিড়ে গেলে তা জোড়া লাগাতে গেলে রাসেলের হাত মেশিনে পেচিয়ে মাথায় আঘাত পেয়ে মাটিতে ছিটকে পরে যায়। পরে তার সহকর্মী রিফাত এবং আউয়াল দৌড়ে গিয়ে মিলের মেইন সুইচ বন্ধ করে রাসেলকে উদ্ধার করে মিলের মালিক আলিমুজ্জামান রিপনকে দুর্ঘটনার খবর জানান। পরে রাসেলকে ঢামেক হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে নেওয়ার পর কর্তব্যরত ডা. তাকে মৃত ঘোষণা করেন।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও