করোনা আতঙ্কে বদলে যাচ্ছে নারায়ণগঞ্জ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:১১ পিএম, ২২ মার্চ ২০২০ রবিবার

করোনা আতঙ্কে বদলে যাচ্ছে নারায়ণগঞ্জ

করোনা ভাইরাস আতঙ্কে বদলে যাচ্ছে পুরো নারায়ণগঞ্জের চিত্র। শহরের সেই চাঞ্চল্যতা নেই, শহরের সড়কগুলো করোনা আতঙ্কে অনেকটা ফাঁকা হয়ে গেছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। করোনার নিত্যনতুন খবরে ব্যবসা খাতের চাকা বিদ্যুৎ গতিতে ঘুরছে।

ঘর থেকে শুরু করে ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে লোকমুখে করোনা আতঙ্ক নিয়ে নানা আলোচনা সমালোচনা হচ্ছে। সবাই যার যার মত চিন্তা-ভাবনা করছে। তবে সেসব ভাবনায় শাট ডাউনের আতঙ্ক সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে। সেই আতঙ্কে সবাই নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুদ করা শুরু করেছে।

এই আতঙ্কে রাজনীতি সহ সকল পর্যায়ের সভা, সমাবেশ ও অনুষ্ঠান স্থগিত করা হচ্ছে। দর্শনীয় স্থানগুলোতে ভ্রমণ নিষিদ্ধ হচ্ছে। ভ্রমণ পিপাসুরা গৃহবন্দি হয়ে পড়েছে। জনসাধারণ এই আতঙ্কে গৃহবন্দি হয়ে পড়ছে। স্বাধীন দেশে অনেকটা পরাধীনতার মত বসবাস করতে হচ্ছে এই আতঙ্কে।

এই আতঙ্কে একজন ব্যক্তি কিংবা পরিচিতের সাথে সৌজন্য সাক্ষাতটুকু করা সম্ভব হচ্ছেনা। ইচ্ছে থাকলেও হেন্ডসেক করা যাচ্ছেনা। সবাই পরিচিত ও আত্মীয় স্বজনদের বাড়িতে ভ্রমণ থেকে বিরত থাকছে। পাড়া মহল্লায় চায়ের দোকানে আড্ডা ও জমজমাট পরিবেশ একেবারে ফাঁকা হয়ে গেছে। আর ভেতরে ভেতরে এই আতঙ্ক সবার মনে বেশ ভীতির কারণে পরিণত হয়েছে।

এদিকে জ্বর, হাচি-কাশির লক্ষণ দেখা দিয়ে সবাই আতঙ্কিত হয়ে পড়ছে। এর মধ্যে সাধারণ রোগিরাও আতঙ্কিত হচ্ছে। আবার অনেকে করোনা আতঙ্ক এসব রোগ পুষে বেড়াচ্ছেনা। কেউ কেউ আবার স্বেচ্ছায় হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে চেষ্ট করানোর জন্য ভিড় করছে। এর মধ্যে প্রবাসী কাউকে দেখলেই করোনা ভাইরাসে আক্রান্তের শঙ্কা তৈরি হচ্ছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও