খোরশেদকে ‘কাউন্সিলর অব হিউম্যানিটি’ উপাধি

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০৫ পিএম, ২৪ মার্চ ২০২০ মঙ্গলবার

খোরশেদকে ‘কাউন্সিলর অব হিউম্যানিটি’ উপাধি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর করোনা ভাইরাস বাংলাদেশে প্রবেশে পর থেকেই জনসচেতনতায় নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তার এ কার্যক্রমে ওয়ার্ডবাসী ও উপকৃত সাধারণ মানুষ তাকে কাউন্সিলর অব হিউম্যানিটি উপাধিতে ভূষিত করেছেন।

২৩ মার্চ দিবাগত রাতে তাকে এ উপাধি দিয়ে তার কর্মকান্ডের জন্য তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ। এ উপাধিতে ব্যাপক সাড়া পাওয়া যায় এবং মানুষও তাকে এ উপাধিতে ভূষিত করেন।

জানা যায়, খোরশেদ প্রতিদিন নিজ উদ্যোগে সপ্তাহ ধরে ২ থেকে ৩ হাজার ৫০ মিলি বোতল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ্যের দেয়া ফর্মূলায়। তিনি এসব তৈরী করে বিনামূল্যে বিতরণ করছেন মানুষের মধ্যে। তার ওয়ার্ডবাসী বিভিন্ন ফার্মেসীতে ঘুরেও গত ১ সপ্তাহ ধরে হ্যান্ড স্যানিটাইজার পাচ্ছেন না। এসব অবস্থায় যেখানে হাত পরিষ্কার পরিচ্ছন্ন রাখাটা প্রয়োজন সেখানে তিনি নিজেই উৎপাদন করে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছেন। শুধু ওয়ার্ডবাসী নয় যেকেউ তার কার্যালয় থেকে এটি সংগ্রহ করতে পারছেন।

করোনা প্রতিরোধে এর আগে ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ দুই সপ্তাহ ধরেই লিফলেট ও মাস্ক বিতরণ এবং বিভিন্ন স্থানে হাত ধোয়ার বেসিন বসিয়ে তাতে ক্ষারযুক্ত সাবানের ব্যবস্থা করেন। এ ছাড়াও প্রতিটি মসজিদে স্যাভলনের স্প্রের ব্যবস্থা করেন তিনি, যেটি মসজিদে প্রবেশ ও মসজিদ থেকে বের হবার সময় মুসুল্লিদের হাতে স্প্রে করা হয়।

এছাড়াও তিনি তাঁর ওয়ার্ডের বিভিন্ন যানবাহন জীবাণুমুক্ত করতে তাতে স্প্রে করিয়েছেন। জীবাণুনাশক স্প্রে তে ব্যবহার করা হয়েছে ২০ লিটার পানির সাথে এক চামচ ব্লিচিং পাউডার। এটি জীবাণুনাশ করতে খুবই উপকারি বলে কাউন্সিলর জানান।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও