নারায়ণগঞ্জ কারাগারের বন্দীরা ফোন করতে পারবে স্বজনদের

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০৫ পিএম, ২৫ মার্চ ২০২০ বুধবার

নারায়ণগঞ্জ কারাগারের বন্দীরা ফোন করতে পারবে স্বজনদের

নারায়ণগঞ্জ জেলা কারাগারে বন্দিদের জন্য টেলিফোন বুথের ব্যবস্থা করেছে কারা কর্তৃপক্ষ। এ ব্যবস্থার মাধ্যমে বন্দিরা কারাগার থেকে নিজের পরিবারের সঙ্গে কথা বলতে পারবেন।

২৫ মার্চ (বুধবার) সকালে জেল সুপার সুভাষ কুমার ঘোষ টেলিফোন বুথ উদ্বোধন করেন। এ বুথে মোট ১০ টি টেলিফোন রয়েছে। প্রত্যেকটি ফোনে রয়েছে রেকর্ডিংয়ের ব্যবস্থা। যাতে কোনো বন্দি কার সঙ্গে ও কি কথা বলছে তার উপর কারা কর্তৃপক্ষ নজর রাখতে পারে।

জানা যায়, সপ্তাহে একবার প্রত্যেক কারা বন্দি নিজের পরিবারের সঙ্গে টেলিফোনে কথা বলতে পারবে। তবে ৫ মিনিটের বেশি কেউ কথা বলতে পারবে না। তাছাড়া মিনিট প্রতি ১ টাকা করে কেটে নেয়া হবে বন্দির পিসি (প্রিজন ক্যান্টিন) একাউন্ট থেকে। যে একাউন্টে পরিবারের লোক বন্দির ব্যক্তিগত খরচের জন্য টাকা জমা করে থাকে।

জেল সুপার সুভাষ কুমার ঘোষ এ বিষয়ে নিউজ নারায়ণগঞ্জকে জানায়, ‘২৬ মার্চ থেকে সারা দেশের পাশাপাশি জেল খানাও একটি নির্দিষ্ট নিয়ন্ত্রনের মধ্যে চলে আসবে। এ সময় বাইরের কারা বন্দিরা তাদের পরিবারের সঙ্গে দেখা করতে পারবে না। সে দিকটি বিবেচনা করে সরকার এই টেলি যোগাযোগের অনুমতি দেয়। আমরা সম্পূর্ণ প্রক্রিয়ার উপর কঠোরভাবে নজরদারি করছি।’


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও