করোনাভাইরাস প্রতিরোধে চাষাঢ়ায় জীবাণুনাশক পানি ছিটাল নাসিক

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩৯ পিএম, ২৫ মার্চ ২০২০ বুধবার

ফাইল ফটো
ফাইল ফটো

করোনাভাইরাস প্রতিরোধে নারায়ণগঞ্জ শহরে দ্বিতীয় দিনের মতো জীবাণুনাশক ব্লিচিং পাওডার মিশ্রিত (ক্যালসিয়াম ক্লোরাইড ও ক্যালসিয়াম হাইপো- ক্লোরাইড) পানি ছিটায় সিটি করপোরেশন।

২৫ মার্চ (বুধবার) দুপুর আড়াইটায় শহরের চাষাঢ়া এলাকায় এর কার্যক্রম দেখা যায়।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা শেখ মোস্তফা আলী নিউজ নারায়ণগঞ্জকে জানান, মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী শহরের জনবহুল স্থানে ব্লিচিং পাওডার মিশ্রিত পানি ছিটানো শুরু হয়েছে। প্রতিটি গাড়িতে ১০ হাজার লিটার পানি থাকে। যা সিটি করপোরেশনের শহর, সিদ্ধিরগঞ্জ ও কদমরসূল অঞ্চলে ১০ হাজার লিটার করে ৩০ হাজার লিটার প্রতিদিন ছিটানো হবে। যেখানে প্রতিটি ২০ লিটার পানির সঙ্গে ২০০ গ্রাম ব্লিচিং পাওডার মিশানো হচ্ছে। তবে এর তুলনায় শহরের রেলওয়ে স্টেশন, বাস স্টেশন, লঞ্চ টার্মিনাল, শহীদ মিনার সহ জনবহুল এলাকায় ১০ লিটার পানির সঙ্গে ১০ গ্রাম ব্লিচিং পাওডার মিশানো হচ্ছে। যাতে মানুষের কোন ক্ষতি না হয়।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিও) আবুল আমিন বলেন, করোনাভাইরাস প্রতিরোধে ও মোকাবেলার লক্ষ্যে নারায়ণগঞ্জে শহরের বিভিন্ন জনবহুল এলাকায় জীবাণুনাশক ব্লিচিং পাওডার মিশ্রিত পানি স্প্রে করা শুরু হয়েছে। এছাড়াও লিফলেট বিতরণ, স্টিকার, ফেস্টুন লাগানো, মোবাইলে এসএমএস, মসজিদে খুতবায় প্রচার, পরিস্কার পরিচ্ছন্ন সহ বিভিন্ন ভাবে প্রচার প্রচারণ করা হচ্ছে। একই সঙ্গে হোম কোয়ারেন্টাইন কার্যক্রমে সহযোগিতা করা হচ্ছে। হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে সকলকে বাধ্য করা হবে।’


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও