১ হাজার অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ লিপি ওসমানের

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৫:৫৫ পিএম, ২৬ মার্চ ২০২০ বৃহস্পতিবার

১ হাজার অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ লিপি ওসমানের

করোনা ভাইরাসের কারণে ভুক্তভোগী অসহায় মানুষের পাশে এগিয়ে এসেছেন নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও এমপি শামীম ওসমানের স্ত্রী সালমা ওসমান লিপি।তাঁর উদ্যোগে ইতোমধ্যে ১ হাজার জনকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

২৬ মার্চ বৃহস্পতিবার নারায়ণগঞ্জের দুটি বস্তি এলাকাতে হতদরিদ্র, নিম্নবিত্তদের মাঝে ওই এক হাজার প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসব প্যাকেটের ভেতরে ছিল প্রত্যেকটির মধ্যে ৫কেজি করে চাল, এক কেজি করে ডাল, এক লিটার তেল, আধা কেজি লবন, ১টি সাবান।

এতে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু।

লিপি ওসমান নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ইতোমধ্যে গণপরিবহন চলাচল, মার্কেট ও দোকানপাট, শিল্প কারখানা, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে জরুরী প্রয়োজন ছাড়া লোকজনদের বাড়ির বাইরে বের না হওয়ার নির্দেশনা রয়েছে। ফলে অনেক খেটে খাওয়া মানুষ বিশেষ করে একেবারে হতদরিদ্র, নি¤œবিত্ত তারা যেন খাদ্যে কষ্টে না ভুগে সেজন্যই নারায়ণগঞ্জ শহরের চাঁদমারী এলাকাতে স্বপ্নডানা স্কুলের সামনে ও হাজীগঞ্জ এলাকার পৃথক বস্তি এলাকাতে বৃহস্পতিবার ১ হাজার জনকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে আরো বিতরণ করা হবে। যারাই এ ধরনের খাদ্য কষ্টে ভুগবে তাদের পাশেই আমি সাধ্যমত দাঁড়ানোর চেষ্টা করবো।’

এর আগেও দেশের দুর্যোগ, বন্যা, ঘূর্ণিঝড়ে আক্রান্ত এলাকা, রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ সামগ্রী দিয়েছিলেন লিপি ওসমান। তাঁর নামে পরিচালিত ‘লিপি ওসমান সাপোর্টার্স ফোরাম’ এসব জনসম্পৃক্ত কাজগুলো করে আসছে।

লিপি ওসমান বলেন, ‘নারায়ণগঞ্জের বিত্তবানদেরও আমি আহবান রাখবো আপনারা এগিয়ে আসুন। যে যাঁর সাধ্যমত অসহায়দের পাশে দাঁড়ার। আল্লাহর অশেষ রহমতে ইনশাল্লাহ আমরা এ করোনা ভাইরাসকে জয় করবো। ইতোমধ্যে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে দেশবাসীকে সতর্ক থাকার আহবান রেখেছেন। দেশে প্রচুর খাদ্য মজুদ রয়েছে জানিয়েছেন। শিল্প কারখানার শ্রমিকদের জন্য ৫ হাজার কোটি টাকার প্রণোদনা ঘোষণা করেছেন। তিনি নিজেও অসহায়দের পাশে থাকতে বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন। সুতরাং জাতির এ ক্রান্তিলগ্নে দলমত নির্বিশেষ সকলের সমন্বিত প্রচেষ্টাতেই আমরা সংকট উত্তোরণ করতে পারবো।’

‘তাই আমি আবারো সকলের কাছে অনুরোধ আহবান আবদার করবো আসুন সকলে মিলে এসব অসহায় মানুষদের জন্য কাজ করি। তাদের পাশে দাঁড়াই। শেখ হাসিনার বাংলাদেশে কেউ না খেয়ে থাকবে না এটাই আমার বিশ্বাস। যেহেতু দেশের স্বার্থে, ভাইরাস যাতে না ছড়ায় সেজন্য সবকিছু বন্ধ করে দেওয়া হয়েছে সেহেতু অসহায়, গরীব, হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো আমাদের একান্ত কাম্য’ বক্তব্যে যুক্ত করেন লিপি ওসমান।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর