নারায়ণগঞ্জে ৭০৮৮ দরিদ্র পরিবার পাবে খাদ্য সামগ্রী

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:১৪ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

নারায়ণগঞ্জে ৭০৮৮ দরিদ্র পরিবার পাবে খাদ্য সামগ্রী

করোনা ভাইরাস বিস্তার রোধে জনসমাগম ঠেকাতে গণপরিবহন সহ দোকান বন্ধ করায় বর্তমান পরিস্থিতিতে নারায়ণগঞ্জ জেলার ৭০৮৮ দরিদ্র পরিবারে জন্য ৭০ দশমিক ৮৮ মেট্রিক টন চাল ও ৯ লাখ টাকা বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় যেখান থেকে ইতোমধ্যে ৪৪৩৮ পরিবারের জন্য ২৬ দশমিক ১০ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে।

২৮ মার্চ শনিবার বিকেলে সদর উপজেলার চাঁদমারী এলাকায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা পরিস্থিতি সর্বশেষ অবস্থা এবং প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরণ বিষয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান জেলা প্রশাসক জসিম উদ্দিন।

ডিসি জসিম উদ্দিন বলেন, করোনা ভাইরাসের কারণে এখন সব কিছুই বন্ধ করে দেওয়া হয়েছে। তবে তৃণমূল পর্যায়ে যাদের কেনার সামর্থ নেই এমন পরিবারকে প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী দেওয়া হবে। নারায়ণগঞ্জের ৫টি উপজেলা ও সিটি করপোরেশন এলাকায় ৭০৮৮ দরিদ্র পরিবারের মধ্যে ৭০ দশমিক ৮৮ মেট্রিক টন চাল ও খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। যার মধ্যে আজকে ৪০৩৮ পরিবারের জন্য ২৬ দশমিক ১০ মেট্রিক টন চাল ও খাদ্য সামগ্রী প্রতিটি উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। প্রতি পরিবারকে আমরা ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ৫ কেজি আলু, এক প্যাকেট লবন দেওয়া হবে। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে সাবান ও বিস্কুট এর সঙ্গে দেওয়া হবে। এক্ষেত্রে যদি কোথাও কোন অনিয়ম দেখা যায় তাহলে আমরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করবো। তবে সবাই কম বেশি বিপদে আছেন তাই সবাইকে দেওয়া সম্ভব হবে না। তবে কেউ যদি আমাদের হেল্প লাইনে জানান তাদের ঘরে গিয়ে সেবা পৌঁছে দেওয়া হবে।

তিনি বলেন, ‘সবাই ঘরে থাকবেন। জরুরী সেবার গাড়ি, পণ্যবাহী গাড়ী ও কাঁচামাল সরবরাহ ঠিক থাকবে। তবে যারা কাঁচামাল বিক্রি করবেন তারা কেউ এক জায়গায় জড়ো না হয়ে দূরত্ব বজায় রাখবেন।’

নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক বলেন, ১৩২৮ পরিবারের জন্য ৭ মেট্রিক টন চাল ও নগদ ৮৪ হাজার টাকা দেওয়া হয়েছে। নগদ টাকা দিয়ে ডাল, আলু ও লবন কিনে দেওয়া হয়েছে। এর মধ্যে সিটি করপোরেশন এলাকার ৯০০ পরিবারকে দেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপসচিব) শাকিল আহমেদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববি, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সেলিম রেজা, সিভিল সার্জন মুহাম্মদ ইমতিয়াজ, জেলা তথ্য কর্মকর্তা সিরাজদৌল্লাহ খান প্রমুখ।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও