বেতনের টাকায় দরিদ্রের বাড়ি খাদ্য নিয়ে যাবেন ইউএনও

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৪৭ পিএম, ২৯ মার্চ ২০২০ রবিবার

বেতনের টাকায় দরিদ্রের বাড়ি খাদ্য নিয়ে যাবেন ইউএনও

নারায়ণগঞ্জ সদর উপজেলার আলোচিত নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক নিজের বেতনের পুরো টাকা দিয়ে খাদ্য কিনে হতদরিদ্রদের বাড়ি নিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। যতদিন করোনা ভাইরাস থাকবে ততদিন দরিদ্র মানুষের বাড়ি খাদ্য নিয়ে যাবেন তিনি।

ইউএনও নাহিদা বারিক জানান, প্রধানমন্ত্রীর দেয়া ত্রাণ আমি স্বশরীরে দরিদ্র মানুষের বাড়ি গিয়ে পৌছে দিয়েছি।

তিনি আরো জানান, অনেকের পরিবারে দেখেছি একজন ব্যাক্তির উপার্জনের উপর পরিবারের ৬/৭ জন মানুষ নির্ভর করে। এসব পরিবারের উপার্জনকারী ব্যাক্তি হয়তো রিকশা চালায় নয়তো মাটি টানা ও কাটার কাজ করেন। তাদের একদিন রোজগার বন্ধ থাকলে পরিবারে খাদ্য সংকট দেখা দেয়। এসব পরিবারগুলো ১০/১২ দিন ত্রাণ ছাড়া থাকতে পারবেনা। তবে এমন পরিবারের সংখ্যা অনেক কম। এসব সমস্যার বিষয় চিন্তা করেই সিদ্ধান্ত নিয়েছি ইউএনও হিসেবে যে বেতন সরকার আমাকে দেয় তার পুরো টাকা দিয়ে খাদ্য কিনে ওইসব পরিবার গুলোর বাড়িতে পৌছে দিবো।

ইউএনও জানান, উপজেলায় হোম কোয়ারাইন্টাইনে থাকা তিনজন পরিবারের ৭ জন সদস্যর বাড়িতে রোববার সকালে ২০ কেজি চাউল, ৪ কেজি তেল, ৪ কেজি ডাল, ২ কেজি লবন, ২ কার্টুন বিস্কুট পাঠানো হয়েছে।

সমাজের বিত্তবানদের কাছে সহযোগীতার অনুরোধ জানিয়ে ইউএনও বলেন, মহামারীর এসময়ে যে যেখানে আছেন সেখান থেকে আপনাদের আশপাশের হতদরিদ্র পরিবার গুলোর খোজ খবর নিয়ে তাদের খাদ্য দিয়ে সহযোগিতা করেন। সকলকে ঘরে থাকার পরামর্শ দেন। প্রয়োজন ছাড়া কেউ যেন রাস্তা ঘাট, বাসা বাড়ির ছাদে সমাগম না হয়। সচেতনতায় আমরা মহামারী থেকে সুস্থ্য থাকতে পারি।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও