ত্রাণ নিতে হুড়োহুড়ি শেষে ফেরত  গেল অসহায়রা, মানা হয়নি দূরত্ব

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৫৮ পিএম, ৩১ মার্চ ২০২০ মঙ্গলবার

ত্রাণ নিতে হুড়োহুড়ি শেষে ফেরত  গেল অসহায়রা, মানা হয়নি দূরত্ব

সাম্প্রতিক সময়ের সবচেয়ে আলোচিত বিষয় করোনা পরিস্থিতি সামলাতে অনেকেই হিমশিম খাচ্ছেন। বিশেষ করে দিনমজুর দরিদ্র ও অসহায়দের অবস্থা অনেক বেশি করুণ হয়ে পড়েছে। আর তাই যে কোনো খাদ্য সামগ্রীর সন্ধান পেলেই তারা ছুটে আসেন।

ঠিক তেমনিভাবে ছুটে এসেছিলেন ৩১ মার্চ মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের র‌্যালীবাগান এলাকার বস্তিবাসীরা। এদিন তারা খাদ্য সামগ্রী আশায় শহলের মন্ডলপাড়ায় এলাকায় জড়ো হয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তাদের খাদ্য সামগ্রী ছাড়াই তাদেরকে প্রস্থান করতে হয়েছে।

জানা যায়, পূর্ব থেকেই খবর ছিল করোনা পরিস্থিতি মোকাবেলায় নারায়ণগঞ্জ শহরের মন্ডলপাড়া এলাকায় বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।

আর তাই প্রায় শতাধিক বস্তিবাসী মন্ডলপাড়ায় এলাকায় হাজির হয়েছিলেন বিনামূল্যে খাদ্য সামগ্রী পাওয়ার আশায়। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী খাদ্য সামগ্রী নিয়ে হাজিরও হন বিতরণকারীরা। বিতরণ অনুষ্ঠানে অতিথি হয়ে আসেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন।

কিন্তু তিনি ঘটনাস্থলে এসে দেখেন শৃঙ্খলা নেই। বিনামূল্য খাদ্য নিতে এসে তারা সামাজিক দূরত্ব বজায় রাখছেন না। ফলে হিতে বিপরীত হওয়ার সম্ভাবনা রয়েছে। আর এবিষটি দেখে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কিছুটা ক্ষুব্ধ হন।

পরবর্তীতে অন্যদের অনুরোধে কিছুটা সামাজিক দূরত্ব নিশ্চিত করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কয়েকজনের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করে ঘটনাস্থল ত্যাগ করেন।

তিনি ঘটনাস্থল ত্যাগ করতেই বস্তিবাসীদের মধ্যে হুলস্থুল পড়ে যায়। খাদ্য বিতরণের আগেই বস্তীবাসীরা খ্যাদ্য নিয়ে টানাটানি শুরু করে দেন। পরিস্থিতি সামাল দিতে পারছিলেন না দায়িত্বরত লোকজন। এক পর্যায়ে খাদ্য সামগ্রী বিতরণ না করেই ঘটনাস্থল ত্যাগ করেন দায়িত্ব পালনরত ব্যক্তিরা। সেই সাথে বস্তীবাসীরাও খাদ্য না নিয়েই খালি হাতে ফিরে যেতে হয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও