নারায়ণগঞ্জে ঈদের আনন্দে পরাভূত ‘করোনা ভাইরাস’ (ভিডিও)

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:২৩ পিএম, ২৫ মে ২০২০ সোমবার

নারায়ণগঞ্জে ঈদের আনন্দে পরাভূত ‘করোনা ভাইরাস’ (ভিডিও)

পবিত্র ঈদুল ফিতর। এ আনন্দের দিনেও নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত হয়েছেন শতাধিক। কিন্তু এ আক্রান্ত ঠেকাতেই এবার ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি। সবাই যখন ঈদের খুশি আপজনদের জন্য উৎসর্গ করে ঘরে বন্দি তখন এক ঝাক যুবক যুবতী ঈদ উদযাপন করতে শহীদ মিনারে ভীড় করছে। একে অন্যের সঙ্গে সামাজিক দূরত্ব বজায় না রেখে ঈদের শুভেচ্ছা বিনিময় করছে।

২৫ মে সোমবার বিকেল ৫টায় শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে দেখা গেছে এ দৃশ্য। এসময় শহীদ মিনারের সামনে অনেক রিকশা, মোটরসাইকেল, ব্যাটারী চালিত রিকশা পার্কিং করে রাখতে দেখা যায়। আর শহীদ মিনারের ভেতরেই ছিল ফুচকা, চটপট্টি, জাল মুড়ি সহ বিভিন্ন খাবার দোকানও।

খোঁজ নিয়ে জানা গেছে, করোনা ভাইরাস প্রতিরোধে ভ্রমণ পিপাসু ও দর্শনার্থীদের জন্য নারায়ণগঞ্জ শহরের পার্ক, শহীদ মিনার সহ উন্মুক্ত জায়গাগুলো বন্ধ ঘোষণা করা হয়। যা এখনও পর্যন্ত উন্মুক্ত করা হয়নি। এ নিষেধাজ্ঞার পরও বিকেল থেকে যুবক যুবতীদের ভীড় ছিল শহীদ মিনারে। কিন্তু সেখানে অন্য দিনে পুলিশের টহল থাকলেও সোমবার বিকেলে কোন পুলিশ দেখা যায়নি। এমনি শহীদের প্রবেশ ফটকও ছিল খোলা।

উল্লেখ্য নারায়ণগঞ্জ শুরু থেকে এখনও পর্যন্ত ৯৪৫২ জনের নমুনা সংগ্রহ করে ২২২৫ জন কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। যার মধ্যে ৭২ জন মারা গেছে ও ৬৯৪ জন সুস্থ হয়েছে। আর গত ২৪ ঘন্টায় সোমবার সকাল ৮টা পর্যন্ত ১৫৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। যার মধ্যে ১২১ জন কোভিড-১৯ শনাক্ত হয়েছে ও মৃত্যু নেই এবং ৫ জন সুস্থ হয়েছেন।

নারায়ণগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা এখন যেমন আছে তার আগেই ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়। তারপরই আইএসপিআর থেকে লকডাউন ঘোষণা করা হয়। তখন নারায়ণগঞ্জের আক্রান্তের সংখ্যা ছিল অনেক কম। যা দিন দিন বেড়ে চলেছে।

সকাল থেকে সরেজমিন ঘুরে দেখা গেছে, নারায়ণগঞ্জের বিভিন্ন পাড়া মহল্লায় মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে। কিন্তু নারায়ণগঞ্জের কেন্দ্রীয় ঈদগাহ, খানপুর ৩০০ শয্যা হাসপাতালের সামনে রাস্তা সহ বিভিন্ন ঈদগাহ ছিল জনশূন্য। করোনা ভাইরাসের সংক্রামণ রোধ এ ব্যবস্থা গ্রহণ করা হয়।

এদিকে ঝুঁকিপূর্ণ হলেও শিশু কিশোর সহ যুবক যুবতীদেরও বাইরে ঘুরতে দেখা গেছে। শহরে সকালের তুলনায় বিকেলে শহরের ফুটপাতে চলাচল বেশি করতে দেখা গেছে। তবে এদিন সকাল থেকে পুলিশের কোন ধরনের বাধা বা টহল দেখা যায়নি।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও