নারায়ণগঞ্জের ৫টি অনলাইন পোর্টাল ব্লকড, তিনজন এমপির অভিযোগ!

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৩:২৪ পিএম, ২৭ মে ২০২০ বুধবার

নারায়ণগঞ্জের ৫টি অনলাইন পোর্টাল ব্লকড, তিনজন এমপির অভিযোগ!

নারায়ণগঞ্জের ৫টি অনলাইন নিউজ পোর্টাল গত ১৪ মে থেকে নারায়ণগঞ্জ সহ বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে পাঠকেরা দেখতে পারছেন না; ইন্টারনেটে ঢুকলে সেখানে পেজগুলো ব্লকড দেখাচ্ছে। প্রথম কয়েকদিন কদাচিৎ ওপেন হলেও গত ২২ মে থেকে এ ব্লকড প্রদর্শনের মাত্রাও বেড়েছে। ফলে দেখতে না পারার পাঠকসংখ্যাও বেড়েছে।

তবে এসব পোর্টাল বন্ধের ব্যাপারে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি কাউকেই কোন নোটিশ বা জ্ঞাত করেনি। ফলে ব্লকড হওয়ার সুনির্দিষ্ট কারণও জানা যায়নি।

ওই ৫টি অনলাইন পোর্টাল হলো
www.narayanganjtoday.com
www.pressnarayanganj.com
www.jugerchinta24.com
www.newsnarayanganj24.net
www.somoynarayanganj.com

জানা গেছে, ১৪ মে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের একটি সভায় নিউজ নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটনেটে ইতোপূর্বে আপলোড হওয়া ‘নারায়ণগঞ্জে নামেই করোনা হাসপাতাল!’ শিরোনামে একটি সংবাদ নিয়ে আলোচনা হয়। ওই সংবাদের বিষয়বস্তু ছিল মূলত হাসপাতালে আইসিইউ চালু হয়নি, ডাক্তার ও সুরক্ষা সামগ্রী সংকট। সংবাদটিতে সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর একটি বক্তব্যও সংযুক্ত করা হয় যেখানে তিনি এও বলেছিলেন, ‘নারায়ণগঞ্জ করোনা হাসপাতাল যেন নামকাওয়াস্তে হাসপাতাল না হয়।’

মূলত সংবাদটি আপলোড হওয়ার পর জেলা প্রশাসনের সভাতেই হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষে একটি লিখিত আবেদন করা হয়। ওই সময়ে সভায় উপস্থিত কয়েকজন নিউজ নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটনেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী তুলেন। তখন নারায়ণগঞ্জের একজন প্রভাবশালী এমপিও এ ব্যাপারে কথা বলেন এবং নিউজ নারায়ণগঞ্জ সহ প্রিন্ট পত্রিকা সময়ের নারায়ণগঞ্জ, অনলাইন পোর্টাল নারায়ণগঞ্জ টুডে ও প্রেস নারায়ণগঞ্জের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণের কথা বলেন। আরেকজন এমপি তখন যুগের চিন্তার বিরুদ্ধে অভিযোগ তুলেন।

মূলত সেদিন সন্ধ্যার পর থেকেই নারায়ণগঞ্জের ৫টি অনলাইন পোর্টাল ব্লকড প্রদর্শন শুরু হয়। এখানে উল্লেখ্য সময়ের নারায়ণগঞ্জ পত্রিকার কোন অনলাইন ভার্সন নাই। কিন্তু নাম অনেকটাই মিল থাকায় www.somoynarayanganj.com  অনলাইনও ব্লকড করে দেওয়া হয়।

এ ব্যাপারে সংশ্লিষ্ট অনলাইনগুলোর সার্ভারের সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিটিআরসির সঙ্গে যোগাযোগ করলে সেখানে এ ব্যাপারে লিখিত কোন নির্দেশনা নাই বলে জানানো হয়।

এছাড়া নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের কর্মকর্তারাও অনলাইন ব্লকড হওয়ার পেছনে তাদের কোন ধরনের সম্পৃক্ততা নাই বলে জানান।

১৬ মে ‘নারায়ণগঞ্জে নামেই করোনা হাসপাতাল! (পড়তে ক্লিক করুন)’ শীর্ষক শিরোনামের সংবাদের ব্যাপারে তথ্য উপাত্ত ও কর্তৃপক্ষের বক্তব্য নেন একাধিক গোয়েন্দা সংস্থা। তারা সংবাদটির উৎস, তথ্যের পেছনে প্রমাণও জানার চেষ্টা করেন। একই দিন ওইসব সংস্থা হাসপাতাল কর্তৃপক্ষেরও বক্তব্য নেন। ইতোমধ্যে এ সংক্রান্ত প্রতিবেদন সংশ্লিষ্ট দপ্তরে জমা দেওয়া হয়েছে জানা গেছে।

এ ব্যাপারে নিউজ নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটনেটের এডিটর ইন চিফ শাহজাহান শামীম বলেন, ‘যথেষ্ট তথ্য উপাত্ত সাপেক্ষেই হাসপাতাল সংক্রান্ত একটি খবর আপলোড হয়েছে। জনপ্রতিনিধি, এমপি, হাসপাতাল কর্তৃপক্ষ কিংবা কাউকে কোন ধরনের আঘাত দেওয়ার জন্য এ সংবাদটি  প্রকাশ করা হয়নি। বরং হাসপাতালের বর্তমান পরিস্থিতি তুলে ধরা হয়েছিল। এখন পর্যন্ত হাসপাতালের আইসিইউ পুরোপুরি চালু হয়নি।’

শামীম আরো বলেন, ‘আমি বিশ্বাস করি শুধুমাত্র ওই সংবাদের কারণেই নিউজ নারায়ণগঞ্জের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে গিয়ে আরো ৪টি অনলাইন পোর্টাল বন্ধ করা হয়নি বরং এর পেছনে পূর্বের কোন ক্ষোভ ছিল। কারণ তথ্য মন্ত্রণালয়ের হিসেব মতে নারায়ণগঞ্জে ৩৬টি অনলাইন পোর্টাল রয়েছে। কিন্তু সেখান হতে ৫টি অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়াতেই প্রতীয়মান হয় হাসপাতালের সংবাদটিকে মূলত পুঁজি করা হয়েছে। এটাকে ঢাল হিসেবে ব্যবহার করা হয়েছে। যদিও নিউজ নারায়ণগঞ্জ এর আগেও একাধিকবার এ ধরনের সমস্যার সম্মুখীন হয়েছিল, সকলের ভালোবাসা ও সৃষ্টিকর্তার রহমতে বার বারই সত্য প্রতিষ্ঠা পায় এবং ঠুনকো অভিযোগগুলোই মিথ্যে প্রমাণিত হয়। নিউজ নারায়ণগঞ্জ সব সময়ই তার পাঠকদের কাছে সত্য প্রকাশের কারণে দায়বদ্ধ এবং একটি স্বাধীন সংবাদ মাধ্যম হিসেবে সব সময়ই ভূমিকা রাখবে। আমরা নিউজ নারায়ণগঞ্জ আপাতত ডোমেইন পরিবর্তন করে newsnarayanganj24.com  নামে নিউজ আপ করছে পাঠকদের স্বার্থে। আশা করছি এবারো সত্যের জয় ঘটবে। আবারো ফিরে আসবে ৫টি অনলাইন পোর্টাল।’


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও