মার্ক টাওয়ারে ট্যানেল বন্ধ, স্যানিটাইজারের গোঁজামিল

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৪ পিএম, ৩১ মে ২০২০ রবিবার

মার্ক টাওয়ারে ট্যানেল বন্ধ, স্যানিটাইজারের গোঁজামিল

নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়ার পাশে মার্ক টাওয়ারের প্রবেশদ্বারে ট্যানেল স্থাপন করে জনগণের সাথে প্রতারণা করা হচ্ছে। ট্যানেল থাকলেও তা বন্ধ করে রাখা হয়েছে। তবে মার্কেটের ক্রেতা বিক্রেতাদের সেবার জন্য নামে মাত্র হ্যান্ড স্যানিটাইজারের জন্য একজন কর্মকর্তা রাখা হয়েছে। আর তাতে করে ট্যানেলের সেবার নামে শুধুমাত্র স্যানিটাইজারের গোজামিল দেয়া হচ্ছে। এতে করে কার্যত অর্থে স্বাস্থ্যঝুঁকি থেকে যাচ্ছে।

৩১ মে রোববার দুপুরে শহরের চাষাঢ়ায় অবস্থিত মার্ক টাওয়ার মার্কেটের সামনে এ চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, মার্ক টাওয়ার মার্কেটের সামনের প্রবেশদ্বারে একটি জীবনানাশক ট্যানেল রয়েছে। তবে ট্যানেলটি বন্ধ রাখা হয়েছে। এতে করে খোলা মার্কেটে আনাগোনা করা ক্রেতা ও বিক্রেতারা স্বাস্থ্যঝুঁকি এড়াতে নামে মাত্র হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করছে। কারণ ট্যানেলের ভেতরে একজন কর্মকর্তাদে দেখা গেছে যিদি একটিমাত্র প্রবেশদ্বার দিয়ে স্যানিটাইজার ক্রেতাদের হাতে দিচ্ছে। আবার অনেকে ভিড় দেখে স্যানিটাইজার ব্যবহার না করেই ঢুকে পড়ছেন। এছাড়া শরীরের আরো বিভিন্ন অংশে লেগে থাকা ভাইরাস প্রতিরোধে কোন ব্যবস্থা নেয়া হয়নি। এতে করে সেই ঝুঁবি থেকে যাচ্ছে।

মার্কেটে আসা ক্রেতারা বলছেন, জীবানুর বিরুদ্ধে জীবানুনাশক ট্যানেল খুবই কার্যকর। একারণে সবাই ট্যানেলের সেবাকে সবার আগে বেছে নিবে। কিন্তু খরচের জন্য অনেকে তা ব্যবহার করেনা। মার্ক টাওয়ারে সে আশায় এসেছিলাম। কিন্তু এসে দেখি উল্টো ঝুঁকিপূর্ণ অবস্থা। ট্যানেলটি বন্ধ রাখা হয়েছে। আর নামে মাত্র হ্যান্ড স্যানিটাইজার দেয়া হচ্ছে তা আদৌ কোন কাজে আসছেনা। অনেক ক্রেতারা এটা ব্যবহার করতে পারছেনা।

রানী নামের এক ক্রেতা জানায়, মোবাইল নষ্ট হয়ে যাওয়ায় এই মার্কেটে এসেছি। কারণ এ মার্কেটে ট্যানেল আছে। কিন্তু ট্যানেল থাকলেও তা কাজ করছেনা। বন্ধ করে রাখা হয়েছে। এতে করে স্বাস্থ্য ঝুঁকি থেকে যাচ্ছে। আমিও এই মূহুর্তে এই ঝুঁকিতে আছি। আগামীতে এই বিষয়টি বিবেচনা করে মার্কেটে আসবো।

উল্লেখ্য, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে চলমান সাধারণ ছুটি আগামী ৩০ মে হয়েছে। ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত সীমিতভাবে সরকারি-বেসরকারি অফিস খুলছে। একই সঙ্গে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে সকল প্রকার দোকান-পাট খোলা হচ্ছে। ১৫ জুন পর্যন্ত অফিস, গণপরিবহনসহ অর্থনৈতিক কর্মকা- কীভাবে পরিচালিত হবে এবং কোন ক্ষেত্রে নিষেধাজ্ঞা বহাল থাকবে সেই বিষয়ে নির্দেশনা দিয়ে বৃহস্পতিবার (২৮ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও