আল জয়নাল ট্রেড সেন্টারে নেই জীবানুনাশক ট্যানেল স্প্রে

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৭ পিএম, ৩১ মে ২০২০ রবিবার

আল জয়নাল ট্রেড সেন্টারে নেই জীবানুনাশক ট্যানেল স্প্রে

নারায়ণগঞ্জ শহরের লিংক রোডের মোড়ে আল জয়নাল ট্রেড সেন্ট্রার নামক মার্কেটটি খোলা হলেও স্বাস্থ্যবিধি মানা হচ্ছেনা। মার্কেটে নেই কোন জীবানুনাশক ট্যানেল। তাছাড়া জীবানুনাশক স্প্রে ও স্যানিটাইজার সহ কোন ব্যবস্থা নেই। এতে করে করোনার ঝুঁকি নিয়ে ক্রেতা বিক্রেতারা মার্কেটে চলাচল করছে।

৩১ মে রোববার দুপুরে শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়ার পাশে লিংক রোডের মোড়ে আল জয়নাল মার্কেটে এ চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, আল জয়নাল ট্রেড সেন্টার মার্কেটের সামনে কোন জীবানুনাশক ট্যানেল স্থাপন করা হয়নি। জীবনুনাশক স্প্রে, হ্যান্ড স্যানিটাইজার সহ সাবান পানি দিয়ে হাত ধোঁয়ার কোন ব্যবস্থা করা হয়নি। যেকারণে মার্কেটে আসা ক্রেতা ও বিক্রেতারা কোন রকম স্বাস্থ্যঝুঁকির তোয়াক্কা না করে আনাগোনা করছে। এক কথায় স্বাস্থ্যবিধি পালনের কোন বালাই নেই।

দোকানিরা বলছেন, এটা অবশ্যই ঝুঁকিপূর্ণ। কিন্তু কিছু করার নেই, ঝুঁকি নিয়েই কাজ করতে হবে। কারণ বাঁচতে হলে কাজ করতে হবে। তবে এসব জীবানুনাশকের ব্যবস্থা করার দায়িত্ব মার্কেট কর্তৃপক্ষের। তারা কেন এ ব্যবস্থা করেনি সে প্রশ্ন করলে দোকানদারি করতে পারবোনা। তাই এভাবে চলছে।

ক্রেতারা বলছেন, মার্কেটে জীবনুনাশক স্প্রে করার ব্যবস্থা করা হয়নি। এটি খুবই ঝুঁকিপূর্ণ। এভাবে চলতে থাকলে করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন আরো বেড়ে যাবে। তাই এখন থেকে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা উচিত।

উল্লেখ্য, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে চলমান সাধারণ ছুটি আগামী ৩০ মে হয়েছে। ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত সীমিতভাবে সরকারি-বেসরকারি অফিস খুলছে। একই সঙ্গে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে সকল প্রকার দোকান-পাট খোলা হচ্ছে। ১৫ জুন পর্যন্ত অফিস, গণপরিবহনসহ অর্থনৈতিক কর্মকা- কীভাবে পরিচালিত হবে এবং কোন ক্ষেত্রে নিষেধাজ্ঞা বহাল থাকবে সেই বিষয়ে নির্দেশনা দিয়ে বৃহস্পতিবার (২৮ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও