হাবিব রিভারভিউ ফারজানা মার্কেটে স্বাস্থ্যবিধি মানার বালাই নেই

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:৫৫ পিএম, ১ জুন ২০২০ সোমবার

হাবিব রিভারভিউ ফারজানা মার্কেটে স্বাস্থ্যবিধি মানার বালাই নেই

নারায়ণগঞ্জ সেন্ট্রাল বাস স্ট্যান্ড সংলগ্ন হাবিব শপিং কমপ্লেক্স, রিভারভিউ ও ফারজানা মার্কেটে স্বাস্থ্যবিধি মানার কোন চিহ্ন দেখা যাচ্ছেনা। জীবনুনাশক ট্যানেল, স্প্রে ও স্যানিটাইজার সহ কোন ব্যবস্থা রাখা হয়নি। এই অবস্থায় ক্রেতা বিক্রেতারা গাদাগাদি করে মার্কেটে অবস্থান করছে। এতে করে মার্কেটে আসা ক্রেতা ও বিক্রেতা সহ সকলে স্বাস্থ্যঝুঁকি নিয়ে আনোগোনা করছে। যদিও রিভারভিউ মার্কেটের সামনে গুটি কয়েক বেসিন রাখা আছে হাত ধৌত করার জন্য। এতে করে কোন কূল কিনারা হচ্ছেনা।

১ জুন সোমবার দুপুরে শহরের এই তিনটি মার্কেট ঘুরে স্বাস্থ্যবিধি না মানার নানা দৃশ্য দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, হাবিব শপিং কমপ্লেক্স মার্কেটে প্রবেশ করতে কোন রকম স্বাস্থ্যবিধি মেনে চলার চিত্র দেখা যায়নি। নেই কোন ট্যানেল কিংবা জীবনুনাশক স্প্রে। এছাড়া হাত ধৌত করারও কোন ব্যবস্থা নেই। উপরন্তু সামাজিক দূরত্ব বজায় না রেখে সবাই গাদাগাদি করে মার্কেটে অবস্থান করছে। রিভারভিউ ও ফারজানা মার্কেটেও একই চিত্র দেখা যায়। আর ক্রেতারা সামাজিক দূরত্ব না মেনে একে অন্যের গায়ের সাথে গাঁ ঘেঁষে অবস্থান করছে। আবার অনেকে মাস্ক পরিধান না করে ঘোরাফেরা করছে।

মার্কেটে আসা ক্রেতারা বলছেন, ঈদের আগে জীবানুনাশক স্প্রে দেয়া হতো। কিন্তু ঈদের পর থেকে তা বন্ধ করে দেয়া হয়েছে। এতে করে করোনার ঝুঁকি আরো বেড়ে গেছে। কিন্তু এসব দেখার কেউ নেই। তাই বাধ্য হয়ে এভাবে চলাচল করছি।

মার্কেটের দ্বিতীয় তলা থেকে শুরু করে উপরে অসংখ্য গার্মেন্ট ও হোসিয়ারি কারখানা রয়েছে। এসব কারখানায় হাজার হাজার শ্রমিক আনোগোনা করছে এই করোনার ঝুঁকি নিয়ে। যেসব শ্রমিকরা বলছেন, মালিকরা কোন ব্যবস্থা না করলে আমাদের কি করার আছে। চাকরি বাঁচাতে আমরা করোনার মধ্যেও কাজ করছি। তাছাড়া কাজ না করলে খাব কি। তাই বাধ্য হয়ে এই ঝুঁকির মধ্যে কাজ করে যাচ্ছি।

এ ব্যাপারে হাবিব শপিং কমপ্লেক্স মার্কেটের সভাপতি আব্দুল আউয়ালকে ফোর করে পাওয়া যায়নি।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও