‘খোরশেদ ভাই ফেরেশতা, ঋণ শোধ হবার না’

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৩ পিএম, ২৩ জুন ২০২০ মঙ্গলবার

‘খোরশেদ ভাই ফেরেশতা, ঋণ শোধ হবার না’

বেশ কিছুদিন ধরেই ছেলেটা হাসপাতালে ভর্তি। চিন্তায় দিন-রাত পরিবারের সকলের অবস্থা নাজেহাল। এমন সময় প্লাজমা খুঁজতে খুঁজতে যখন অস্থির হয়ে পড়ি তখন খোরশেদ ভাইকে (নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আলোচিত কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ) জানানোর সঙ্গে সঙ্গে তিনি যত দ্রুত সম্ভব প্লাজমা জোগাড় করে দিলেন। ফেরেশতার মতো আবির্ভাব হয়েছেন তিনি। তার ঋণ কোনোদিন শোধ হবার নয়।

মঙ্গলবার (২৩ জুন) সন্ধ্যায় আলাপকালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন এক ছেলের বাবা জিয়াউদ্দিন এসব কথা বলছিলেন। বলতে বলতে এক পর্যায়ে আবেগাপ্লুত হয়ে পড়েন তিনি।

জিয়াউদ্দিন বলেন, আমার ছেলের জন্য ফেরেশতা হয়ে এসেছেন এই মানুষটি (খোরশেদ)। তাকে জানানোর পর যেন আমাদের চেয়ে তিনি বেশি পাগল হয়ে দ্রুত প্লাজমা এনে দিলেন। এসময়ে এমন মানুষ খুঁজে পাওয়া সত্যি বড় কষ্টকর। আমি দোয়া করি তার জন্য আর সকলের কাছে দোয়া চাই আমার ছেলের জন্য।

একইভাবে প্লাজমা পেয়ে উপকৃত হওয়া আরো ১৯ জনের স্বজনরা নিজেদের অভিব্যক্তি প্রকাশ করেন এ প্রতিবেদকের কাছে। সকলে খোরশেদের প্লাজমা সেবার জন্য তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে সৃষ্টিকর্তার কাছে তার জন্য দোয়া করেছেন।

এখন পর্যন্ত খোরশেদ ২৭ জন করোনা আক্রান্ত রোগীকে প্লাজমা দিয়েছেন। তার টিমের (টিম খোরশেদ) সদস্যরা করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়া ব্যক্তিদের কাছ থেকে বিনামূল্যে প্লাজমা সংগ্রহ করে সেগুলো আক্রান্ত ব্যক্তিদের সুস্থ হতে কাজে লাগান। পুরো কাজটি বিনা খরচে করছেন খোরশেদ। ২৭ জনের মধ্যে ৩ জন মারা গেছেন আর বাকিরা সুস্থ হয়েছেন এবং চিকিৎসাধীন রয়েছেন।

টিম গঠন করার মাধ্যমে দেশের প্রথম প্লাজমা সংগ্রহ করার কাজ খোরশেদ শুরু করেন জুন মাসের শুরু থেকে। ৯ জুন থেকে তারা প্লাজমা প্রদান শুরু করেন। শুধু নারায়ণগঞ্জ নয়, ঢাকাসহ কয়েকটি জেলায়ও প্লাজমা দিয়েছে `টিম খোরশেদ`।

খোরশেদ বলেন, `যেহেতু এতে জীবন রক্ষা হচ্ছে, তাই আমি এ কাজে দ্রুত হাত দেই এবং আমার টিম নিয়ে কাজ শুরু করি। আজ পর্যন্ত ২৭ জনকে প্লাজমা দিতে পেরেছি আমরা। এর মধ্যে অনেকেই সুস্থ হয়েছেন আবার অনেকে চিকিৎসাধীন রয়েছেন। আমাদের এই কাজ বিনামূল্যে অব্যাহত থাকবে। কাউকে খুশি করতে নয়, স্রষ্টাকে খুশি করতেই আমাদের সকল কার্যক্রম আমরা অব্যহত রেখেছি। যতদিন নিঃশ্বাস আছে মানুষের জন্য নিঃস্বার্থভাবে কাজ চালিয়ে যাবো।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও