ক্ষুধার জ্বালায় হকার আত্মহত্যা করতে চায়!

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২২ পিএম, ৫ জুলাই ২০২০ রবিবার

ক্ষুধার জ্বালায় হকার আত্মহত্যা করতে চায়!

‘পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ চলবে না’ স্লোগানে উচ্ছেদের নামে জুলুম নির্যাতন, গ্রেফতার ও মালামাল লুট বন্ধ করার দাবীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

৫ জুলাই রোববার সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে নারায়ণগঞ্জ জেলা হকার্স সংগ্রাম পরিষদের উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ জেলা হকার সংগ্রাম পরিষদের সভাপতি আসাদুজ্জামানের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি হাফিজুল ইসলাম, বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি আব্দুল হাশিম কবির, সাধারণ সম্পাদক সিকান্দার হায়াৎ, সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিন, জেলা হকার্স লীগের সভাপতি আব্দুল রহিম মুন্সি, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র জেলা কমিটির সভাপতি এম এ শাহীন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক বিমল কন্তি দাস সহ অন্যান্য নেতৃবৃন্দ।

বিক্ষোভ সমাবেশে হাফিজুল ইসলাম বলেন, হকাররা সব জায়গায় অবহেলিত। এই করোনাকালে হকারদের কোনো ত্রাণ দেয়া হয়নি। সারাবিশ^ যখন করোনা ভাইরাস মোকাবেলায় ব্যস্ত তখন বাংলাদেশের শ্রমজীবী মানুষকে খাবারের জন্য লড়াই করতে হচ্ছে। দেশের সংবিধান বলে উচ্ছেদ করতে হলে পুনর্বাসন করতে হবে। হকারদের উচ্ছেদ করতে হলে আগে পুনর্বাসন করতে হবে।

তিনি আরও বলেন, রাস্তায় যখন প্রাইভেটকার দাঁড় করিয়ে যখন যানজট সৃষ্টি করা হয় তখন পুলিশ প্রশাসনের কোনো সমস্যা হয় না। দোকানদাররা যখন ফুটপাত দখল করে তাদের মালামাল রাখে তখন পুলিশ প্রশাসনের কোনো সমস্যা হয় না। শুধু হকাররা তাদের পেটের তাদের তাগিদে লোন নিয়ে ঋণ মালামাল কিনে দাঁড়াই তখনই পুলিশ প্রশাসনের সমস্যা হয়।

হাফিজুল ইসলাম বলেন, কাল একজন হকার বলেছিলেন সে আত্মাহুতি দিবে। যদি কোন হকার ক্ষুধার জ¦ালায় আত্মাহুতি দেয় তাহলে এর দায় দায়িত্ব নিতে হবে। হকারদের পুনর্বাসন করতে হবে। অন্যথায় আমরা কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবো। হকারদের জন্য সিটি কর্পোরেশন যে মার্কেট করে দিয়েছে সেখানে কোনো সুযোগ সুবিধা নেই।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও