হাসপাতালে মৃত্যুর পর ফেলে রাখা হলো লাশ (ভিডিও)

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৫১ পিএম, ৬ জুলাই ২০২০ সোমবার

হাসপাতালে মৃত্যুর পর ফেলে রাখা হলো লাশ (ভিডিও)

নারায়ণগঞ্জ করোনা হাসপাতালে আক্রান্ত এক রোগীর মৃত্যুর পর তার লাশ জরুরি বিভাগের বাইরে ফেলে রেখেছিল হাসপাতাল কর্তৃপক্ষ। এ ঘটনায় একটি স্বেচ্ছাসেবী দল সংবাদ পেয়ে লাশটি দাহ করতে এসে দেখেন হাসপাতাল কর্তৃপক্ষ কেউ সেখানে নেই।

সোমবার (৬ জুলাই) সকালে হাসপাতালের এ ঘটনা ঘটে। মৃতের নাম সুমন কুমার সাহা। এ ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে স্বেচ্ছাসেবী দলটির একজন রিপন ভাওয়াল ঘটনা তুলে ধরে এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য একেএম সেলিম ওসমানের সহায়তা কামনা করেছেন।

জানা যায়, এ রোগী গত ১ তারিখে হাসপাতালে ভর্তি হন। পরে ভোর ৩ টার দিকে তিনি মারা যান। মারা যাবার পর তার লাশটি হাসপাতালের জরুরি বিভাগের বাইরে ফেলে রেখে যান কর্তৃপক্ষ। তবে লাশটি ব্যাগে ভরে দেয়া বা জীবাণুমুক্ত করার কোন কিছু না করে বরং রোগীর সাথে থাকা জিনিসপত্র একটি ব্যাগে ভরে সেটিও সেখানে ফেলে রাখা হয়। পরে রাতেই স্বেচ্ছাসেবী দলটিকে জানালে তারা সকালে লাশ গ্রহণ করতে গেলে এমন দৃশ্য দেখতে পান।

লাইভে এসে রিপন ভাওয়াল বলেন, আমাদেরও পরিবার আছে জীবন আছে। এভাবে লাশ ফেলে রেখে গেল কিন্তু লাশের জন্য কোন ব্যাগ দিল না। আমরা অনেক অনুরোধ করে ফায়ার সার্ভিসের কাছ থেকে ব্যাগ নিয়ে এসেছি একটা। এভাবে লাশটি বুঝিয়েও দেয়নি কেউ। হাসপাতালে তেমন কাউকেই পাওয়া যায়নি। যেখানে আমাদের মাননীয় সংসদ সদস্য একেএম সেলিম ওসমান কোটি কোটি টাকা ব্যক্তিগত তহবিল থেকে খরচ করে এখানে উন্নয়ন করছেন সেখানে এমন দুরাবস্থা চলতে পারেনা। তাই যেন তার দৃষ্টি আকর্ষণ হয় সেজন্য এ লাইভে আসা।

এ ব্যাপারে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. গৌতম রায় জানান, আমরা তো শুধু স্বেচ্ছাসেবী সংগঠন বা যারা দাহ করবে তাদেরকে জানাবো। বাকিটা তো তারা করবে। ব্যাগও তারাই নিয়ে আসবে। শুধু জানানোটা আমাদের দায়িত্ব। আর লাশ ফেলে রাখার ব্যাপারটি সঠিক নয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও