৬ বছর আগে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি হতো ফার্মেসীগুলোতে

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৪ পিএম, ৭ জুলাই ২০২০ মঙ্গলবার

৬ বছর আগে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি হতো ফার্মেসীগুলোতে

ওষুধের প্যাকেটে আমদানিকারকের নাম ও মূল্য তালিকা নাই। ফার্মেসীতে পাওয়া গেছে ২০১৩ সাল ২০১৪ সালের মেয়াদোত্তীর্ণ ওষুধ। করোনার মহামারির মধ্যে বিক্রি করা হতো নকল হ্যান্ড স্যানিটাইজার। যেগুলোর প্রস্তুতকারকের নাম নাই। নারায়ণগঞ্জ সদর উপজেলার বিভিন্ন এলাকায় ফার্মেসীতে বাজার অভিযান পরিচালনা করে পাওয়া গেছে এসবের প্রমাণ।

৭ জুলাই মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার নয়ামাটি, দেলপাড়ায় ওই বাজার অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার সহকারী পরিচালক সেলিমুজ্জামান। অভিযানে ৩টি ফার্মেসীকে বিভিন্ন ধারায় ৩৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এসময় জেলা পুলিশ ও ক্যাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাজার অভিযান পরিচালনাকালে নয়ামাটিতে অবস্থিত নিউ আল হাসান ফার্মেসীকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ এবং গায়ে মূল্য না থাকায় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৫১ ও ৩৭ ধারায় ১০ হাজার টাকা, আল হাসান ফার্মেসীকে একই ধারায় ২০ হাজার টাকা এবং সদর উপজেলার পূর্ব দেলপাড়ায় অবস্থিত আল আমানাহ ফার্মেসীকে ৩৭ ধারায় ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

ভোক্তা অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার সহকারী পরিচালক সেলিমুজ্জামান নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘কিছুৃ চায়না ওষুধ আছে যেগুলো মূল্য তালিকা নাই, আমদানিকারক নাই। কিছু মেয়াদোত্তীর্ণ ২০১৩ সাল ২০১৪ সালেরও ওষুধ পাওয়া গেছে। নকল হ্যান্ডস্যানিটাইজার পাওয়া গেছে যেগুলোর প্রস্তুতকারকের নাম নাই। যেগুলো জনসাধারণের জন্য ব্যবহার করা ক্ষতিকারক। এসব জিনিস পাওয়া যাওয়ায় ফার্মেসীগুলোকে জরিমানা করা হয়েছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।’


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও