ময়লার ভাগাড়ে দুর্ভোগে সেন্ট্রাল খেয়াঘাট যাত্রীরা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৫৫ পিএম, ৭ জুলাই ২০২০ মঙ্গলবার

ময়লার ভাগাড়ে দুর্ভোগে সেন্ট্রাল খেয়াঘাট যাত্রীরা

নারায়ণগঞ্জ শহরের সেন্ট্রাল খেয়াঘাট দিয়ে প্রতিদিন পারাপার হয়ে থাকেন হাজার হাজার যাত্রী। যেকারণে সেন্ট্রাল খেয়াঘাটটি একটি জনগুরুত্বপূর্ণ খেয়াঘাট। তবে এই খেয়াঘাটের ঠিক সামনেই জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের বিপরীতে নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল সংলগ্ন স্থানে ময়লার ভাগাড়ে ভোগান্তিতে পড়তে হচ্ছে খেয়াঘাটের যাত্রীদের। একদিকে খেয়াঘাটে যাওয়ার রাস্তার দুপাশই দখল করে রেখেছে হকাররা। তার উপর হকারদের ফেলা বর্জ্যের কারণে সৃষ্ট ময়লার ভাগাড়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।

জানা গেছে, নারায়ণগঞ্জের বন্দর থেকে শহরে যাওয়া আসার অন্যতম প্রধান খেয়াঘাট হচ্ছে সেন্ট্রাল খেয়াঘাট। এই ঘাট দিয়ে প্রতিদিন হাজার হাজার যাত্রী পারাপার হচ্ছে। যে কারণে ২০১৪ সালের ডিসেম্বরে প্রথমবারের মতো নারায়ণগঞ্জের সেন্ট্রাল খেয়া ঘাট দিয়ে ট্রলারে বিনা পয়সায় যাতায়াত ও মালামাল আনা নেয়ার সুবিধা চালু করেন সেলিম ওসমান। তবে ট্রলারের বদলে যারা নৌকায় পারাপার হবে তাদেরকে নৌকার ভাড়া ও পণ্য পরিবহনের ভাড়া দিতে হতো। সেই সঙ্গে ঘাটে চলাচলকারী ১২০টি নৌকার মাঝিদেরও কোন প্রকার ইজারার টাকা ফ্রি করেন সেলিম ওসমান। পরবর্তীতে যাত্রীদের সুবিধার্থে ফ্রি ট্রলারের পাশাপাশি টাকার বিনিময়ে আরো ৮টি ট্রলার চালু করা হয়।

করোনা ভাইরাসের কারণে লকডাউনের ফলে দীর্ঘদিন সেন্ট্রাল খেয়াঘাট দিয়ে যাত্রী পারাপার বন্ধ ছিল। তবে যাত্রীদের দুর্ভোগের কথা চিন্তা করে গত ৯ মে থেকে সেন্ট্রাল খেয়া ঘাট খুলে দেয়া হয়।

এদিকে নারায়ণগঞ্জ সেন্ট্রাল খেয়াঘাট এলাকার প্রবেশ পথের পুরোটাই দখলে রয়েছে হকাররা। যে কারণে সড়কটি অত্যন্ত সরু হয়ে গেছে। সেন্ট্রাল খেয়াঘাটের একটু সামনের দিকে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড। তার ঠিক বিপরীতে নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনালের পাশেই দেখা গেছে ময়লার ভাগাড়। সেন্ট্রাল খেয়াঘাটের ওই সড়কটির ফুটপাত দখল করে রাখা হকারদের নিক্ষিপ্ত ময়লাই সেখানে ভাগাড়ে পরিণত হয়েছে। এতে করে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে খেয়াঘাটে গমনেচ্ছু যাত্রীদের।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও