করোনায় আক্রান্ত প্রখ্যাত ফটোগ্রাফারের লাশ দাফনে টিম খোরশেদ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৩ পিএম, ৯ জুলাই ২০২০ বৃহস্পতিবার

করোনায় আক্রান্ত প্রখ্যাত ফটোগ্রাফারের লাশ দাফনে টিম খোরশেদ

প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের লাশ কাফন দাফন ও সৎকার করে সারাবিশ^ব্যাপী আলোচনায় চলে এসেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর ও নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ। দলমত নির্বিশেষে সকল শ্রেণি মানুষের মাঝে তার এই সেবামূলক কাজ এখনও অব্যাহত রয়েছে। ইতোমধ্যে মাকছুদুল আলম খন্দকার ও তাদের টিমের ৯৯ তম দাফন সম্পন্ন হয়েছে। আর এই ৯৯ তম দাফনে নারায়ণগঞ্জের আড়াইহাজারের সাবেক এমপির বড় ভাই ও প্রখ্যাত ফটোগ্রাফারের দাফন কাফন সম্পন্ন করেছেন।

এ প্রসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাকছুদুল আলম খন্দকার তার ব্যক্তিগত একাউন্ট থেকে জানিয়েছেন, ৯ জুলাই বৃহস্পতিবার আমাদের ৯৯ তম দাফন ছিল। এদিন আড়াইহাজারের সাবেক এমপি আঃ আউয়াল সাহেবের বড় ভাই ও বাংলাদেশের কালার প্রিন্টিংয়ের জনক বিখ্যাত ফটোগ্রাফার আঃ মালেক(৮২) করোনায় আক্রান্ত হয়ে ল্যাব এইড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন থাকা অবস্থায় ইন্তেকাল করেন।

তার পরিবারের আহবানে টিম খোরশেদ মরহুমের গোসল, জানাযা ও দাফন সম্পন্ন করেছি। এদিন টিমে ছিলেন হাফেজ শিব্বির আহমেদ, আনোয়ার, সুমন, রাফি, লিটন, শফিউল্লাহ, আক্তার শাহ ও নাইম।

জানা যায়, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ নং কাউন্সিলর ও মহাগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ নারায়ণগঞ্জে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধির পরেই প্রথমবারের মত হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে বিতরণ, মাস্ক বিতরণ, সরকারি ত্রাণ বিতরণ, ব্যক্তিগত ত্রাণ বিতরণ, টেলি মেডিসিন সেবা, সবজি বিতরণ, ৩০ পার্সেন্ট ভর্তূকি মূল্যে খাদ্য বিতরণ, ভর্তূকি মূল্যে ডিম বিতরণ, প্লাজমা ডোনেশন, অক্সিজেন সাপোর্ট সহ নানা কার্যক্রম করে যাচ্ছেন টিম খোরশেদ।

সেই সাথে খোরশেদ ঘোষণা দেন নারায়ণগঞ্জে করোনা উপসর্গ কিংবা এ রোগে কেউ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে দাফনের ব্যবস্থা করবেন। এরপর থেকেই তিনি একের পর এক লাশের কাফন দাফন সম্পন্ন করে চলছেন। নিজ ধর্মালম্বীদের পাশাপাশি অন্য ধর্মালম্বীদেরও লাশের সৎকার করে যাচ্ছেন মাকছুদুল আলম খন্দকার খোরশেদ। যা নিয়ে দেশের পাশাপাশি বর্হিবিশে^ও আলোচনায় চলে এসেছে। তাকে নানা উপাধিতে ভূষিত করে যাচ্ছেন। কেউ বলছেন, ‘মানবতার ফেরিওয়ালা’ কেউ বলছেন ‘হিরো অব করোনা’।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও