ওয়াসার পানি নিয়ে কাজ শুরু করলো নাসিক

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০৫ পিএম, ১০ জুলাই ২০২০ শুক্রবার

ওয়াসার পানি নিয়ে কাজ শুরু করলো নাসিক

নারায়ণগঞ্জে পানি সরবরাহকারী ঢাকা ওয়াসা হতে পানি সরবরাহের দায়িত্ব এখন সিটি করপোরেশনের কাছে। ইতোমধ্যে এ চুক্তিও সাক্ষরিত হয়েছে। দায়িত্ব নেওয়ার পর থেকে ইতোমধ্যে কাজও শুরু করে দিয়েছে।

৯ জুলাই সিটি করপোরেশন জানান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পানি সরবরাহ বিভাগের (সাবেক ওয়াসা) আওতাধীন সকল আবাসিক, শিল্প ও বাণিজ্যিক হোল্ডিং এর অবৈধ পানির সংযোগ এবং অননুমোদিত গভীর নলকূপ জরিমানা ব্যতিত বৈধকরণের জন্য আবেদন গ্রহণ কার্যক্রম শুরু হয়েছে। সিদ্ধিরগঞ্জে ৬নং ওয়ার্ড কাউন্সিলর অফিসে ১২ জুলাই হতে ২০ জুলাই পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে।

এদিকে গত ৩১ অক্টোবর ঢাকা সোনারগাঁ হোটেল সুরমা হল রুমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় সচিব হেলালুদ্দীন আহমদের উপস্থিতিতে ঢাকা ওয়াসা থেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের হস্তান্তরে চুক্তি করা হয়। এতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান একে অপরের কাগজপত্রে স্বাক্ষর করেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ওয়াসার দায়িত্ব নেয়া পর থেকে নাসিক এভাবে কাজ শুরু করবে কিন্তু আমাদের সময় দিতে হবে জনগণকে ইতোমধ্যে জানিয়ে দেয়া হয়েছে। নাসিক যখন ওয়াসা দায়িত্ব নিবে তখন থেকে ২ বছরের মধ্যে সুপেয় পানি দিতে পারব। এর জন্য ঢাকা ওয়াসার সকল প্রধান প্রধান সড়কের পানি পাইপ নতুনত্ব করা উদ্যোগ নেয়া হবে। সিটি গর্ভমেন্টকে শক্তিশালী করতে হবে। বিশে^র কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে যে বাংলাদেশ উন্নত দেশ রূপ নেয়ায় ইতিমধ্যে তিনি জনপ্রিয়তা অর্জন করেছে।

নগরবাসী বলছেন, মেয়র আইভী উন্নয়নের জন্য সবার কাছে বেশ প্রশংসিত হয়ে আসছেন। তিনি এবার জনদুর্ভোগের অন্যতম উপাদান হিসেবে পরিচিত পানি সংকট নিরসনে ওয়াসার পানি সংকট নিরসনে আশ্বস্ত করেছেন। এতে করে ভুক্তভোগীরা সহ নগরবাসী বেশ আনন্দিত। মেয়র আইভীর এরুপ পদক্ষেপকে সাধুবাদ জানাই।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও