হকারদের ১ ঘন্টা সড়ক অবরোধ

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০৮ পিএম, ১৩ জুলাই ২০২০ সোমবার

হকারদের ১ ঘন্টা সড়ক অবরোধ

‘পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ চলবে না’ স্লোগানে উচ্ছেদের নামে জুলুম নির্যাতন, গ্রেফতার ও মালামাল লুট বন্ধ করার দাবীতে ১ ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছেন নারায়ণগঞ্জ শহরের হকাররা।

১৩ জুলাই সোমবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া গোল চত্ত্বর এলাকায় নারায়ণগঞ্জ জেলা হকার্স সংগ্রাম পরিষদের উদ্যোগে এই অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেন তারা।

এর আগে হকাররা চাষাঢ়া গোল চত্ত্বর এলাকা থেকে বিক্ষোভ মিছিল শুরু করে ২নং রেলগেইট হয়ে আবার গোল চত্ত্বর পর্যন্ত বিক্ষোভ মিছিল করেন। বিক্ষোভ মিছিল শেষে তারা চাষাঢ়া গোল চত্ত্বর এলাকা প্রায় ঘন্টাব্যাপী অবরোধ করে রাখেন। চাষাঢ়া গোল চত্ত্বর এলাকার ৪টি রাস্তা বন্ধ করে দেন হকাররা। তারা রাস্তায় শুয়ে অবরোধ করা শুরু করেন।

এসময় তাদের এই অবরোধের ফলে পুরো নারায়ণগঞ্জ শহর যানজটে পরিণত হয়ে যায়। চরম ভোগান্তিতে পড়ে যান বিভিন্ন যান চলাচলে যাতায়াতকারী সাধারণ মানুষজন। করোনাকালিন সময়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিতে আসা চিকিৎসা নিয়ে বাসায় ফেরা অসুস্থ্য রোগীরাও বিপাকে পড়ে যান। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার লক্ষ্যে ঘটনাস্থলে নারায়ণগঞ্জ সদর থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে প্রথমে তারাও ব্যর্থ হয়। পরে হকার নেতাদের বুঝিয়ে পরিস্থিতির নিয়ন্ত্রণে আনেন এবং যান চলাচল স্বাভাবিক হয়।

এদিন হকারদের আন্দোলনের নেতৃত্বে ছিলেন নারায়ণগঞ্জ জেলা হকার সংগ্রাম পরিষদের সভাপতি আসাদুল ইসলাম আসাদ ও জেলা হকার্স লীগের সভাপতি আব্দুল রহিম মুন্সি।

আসাদুল ইসলাম আসাদ বলেন, আমরা পেটের দায়ে রাস্তায় নেমেছি। যতক্ষণ পর্যন্ত আমাদের পেটে ভাত না জুটবে ততক্ষণ পর্যন্ত আমরা ঘরে ফিরবো না। আমরা আন্দোলনে পিছপা হবো না, আমরা রাস্তা থেকে সড়বো না। আমাদের পুনর্বাসন করতে হবে। অন্যথায় মিছিল মিটিং চলতেই থাকবে।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরেই ‘পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ চলবে না’ স্লোগানে উচ্ছেদের নামে জুলুম নির্যাতন, গ্রেফতার ও মালামাল লুট বন্ধ করার দাবীতে বিক্ষোভ সমাবেশ করে আসছিলেন হকাররা। সবশেষ তারা নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছিলেন। এতদিন তাদের আন্দোলন সমাবেশ কিংবা স্মারকলিপির মধ্যে সীমাবদ্ধ থাকলেও এবার তারা অবরোধ কর্মসূচি পালন করেছেন।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও