ফুটপাতে মানুষ হাঁটবে, হকার বসবে না

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০৫ পিএম, ১৪ জুলাই ২০২০ মঙ্গলবার

ফুটপাতে মানুষ হাঁটবে, হকার বসবে না

‘পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ চলবে না’ স্লোগানে উচ্ছেদের নামে জুলুম নির্যাতন, গ্রেফতার ও মালামাল লুট বন্ধ করার দাবীতে ১ ঘন্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছেন নারায়ণগঞ্জ শহরের হকাররা।

১৩ জুলাই সোমবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া গোল চত্ত্বর এলাকায় নারায়ণগঞ্জ জেলা হকার্স সংগ্রাম পরিষদের উদ্যোগে এই অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেন তারা।

তবে তাদের এই আন্দোলন কর্মসূচি প্রসঙ্গে নারায়ণগঞ্জ সদর থানা ওসি আসাদুজ্জামান বলেছেন, হকারদের আন্দোলনের উদ্দেশ্য সম্পর্কে আমাদের জানা নেই। তাদের কি দাবী আমরা সেটাও বুঝতে পারি না। আমরা জানি না কেন তারা আন্দোলন করছে। আমরা শুনছি রাস্তা অবরোধ করছে তাই এসে রাস্তা পরিস্কার করে দিয়েছি।

তিনি আরও বলেন, আমরা কোনো বেআইনি কাজকে সমর্থন দিতে পারি না। ফুটপাতে বসা বেআইননি কাজ। আমরা কোনো বেআইনি দাবী মেনে নিব না। ফুটপাথ হচ্ছে যারা রাস্তা দিয়ে হাটবে তাদের জন্য। আমরা কখনও তাদেরকে বসতে দেয় না।

প্রসঙ্গত নারায়ণগঞ্জ শহরের অন্যতম প্রধান গুরুত্বপূর্ণ সড়ক হচ্ছে বঙ্গবন্ধু সড়ক। এই সড়কটির ফুটপাতে হকার বসা নিয়ে অনেক লঙ্কাকান্ড ঘটনা ঘটে গেলেও সিটি কর্পোরেশন ও পুলিশের কড়া নির্দেশনাকে উপেক্ষা করেই তারা ফুটপাতের দুইপাশ দখল করে ব্যবসা চালিয়ে আসছে। তাদের দখলের কারণে বঙ্গবন্ধু সড়কের ফুটপাত যেন মিনিবাজারে পরিণত হয়। যা প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণের সময় বলবৎ রয়ে যাচ্ছে। আর এটা রুখতে গিয়ে বার বার বেঁকে বসছেন নারায়ণগঞ্জ শহরের হকাররা।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও