আন্দোলনে না আসলেই মারধর

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৪ পিএম, ৩০ জুলাই ২০২০ বৃহস্পতিবার

আন্দোলনে না আসলেই মারধর

‘পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ চলবে না’ স্লোগানে উচ্ছেদের নামে জুলুম নির্যাতন, গ্রেফতার ও মালামাল লুট বন্ধ করার দাবীতে একমাস আগে থেকেই আন্দোলন সংগ্রাম চালিয়ে আসছেন হকাররা। তবে তাদের এই আন্দোলন সংগ্রামে অনেক হকারই একমত না। তারা কোনরকম ফুটপাতে বসে শান্তিমতো ব্যবসা চালিয়ে যেতে চান। সহজে কোনো ঝামেলায় জড়াতে চান না।

কিন্তু এটা আবার আন্দোলন সংগ্রামে আগ্রাসী ভূমিকায় থাকা হকাররা মেনে নিতে চান না। যেসকল হকাররা আন্দোলন সংগ্রামে আসতে চান না তাদেরকে জোর করে আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করাচ্ছেন। আর যারা অংশগ্রহণ না করছেন তাদেরকে মারধর করে আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করিয়েছেন।

২৯ জুলাই বুধবার দুপুরে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ করাকালিন সময়ে এমনই কয়েকটি ঘটনা ঘটেছে কয়েকজন কারের সাথে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ২৯ জুলাই বুধবার দুপুরে হঠাৎ করেই নারায়ণগঞ্জ শহরে বিক্ষোভ মিছিল বের করে হকাররা। সেই সাথে মিছিল শেষে সমাবেশও করেছেন তারা। এদিন সকালে তাদের বিক্ষোভ মিছিল বের করার কথা থাকলেও সকালে মিছিল বের না করে দুপুরে হঠাৎ করেই তারা বিক্ষোভ মিছিল করেন। যা অনেক হকারেরই অজানা। ফলে তারা কোনরকম পুলিশের ভয়ের মধ্যে থেকেই বিভিন্ন পন্য সামগ্রী নিয়ে ফুটপাথে বসেছিলেন। কিন্তু এই বসাকে অন্য হকাররা সহজভাবে নিতে পারেননি। তারা ছিলেন আগ্রাসী ভূমিকায়।

ফলশ্রুতিতে হকারদের এই কর্মসূচিতে যে সকল হকাররা অংশগ্রহণ করেনি তাদেরকে মারধর করে অংশগ্রহণ করিয়েছেন। এদিন তারা বিক্ষোভ মিছিল নিয়ে যাওয়ার সময় সাধু পৌলের গীর্জার নিকটবর্তী একটি গলিতে বিভিন্ন পন্য সামগ্রী নিয়ে বসেছিলেন। আর এতেই অন্য হকারদের মাথা নষ্ট হয়ে যায়। তারা জোর করে মারধর করে ওই হকারকে বিক্ষোভ মিছিল অংশগ্রহণ করান।

ঠিকই একই ঘটনা ঘটে উকিলপাড়া এলাকায়। এক হকার মিছিলে প্রেসক্লাব থেকে মিছিলে অংশ নিয়ে ২নং রেলগেইট হয়ে তার দোকানের দিকে যান। কিন্তু এটা মেনে নেননি অন্য হকাররা। তারা ওই হকারের বিভিন্ন মালামাল কেড়ে নিয়ে আসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক হকার বলেন, এজন্যই হকারদের বসতে দেয়া হয় না। তারা বেপোরোয়া হয়ে যায়। এই বেপোরোয়া আচরনের কারণেই পুলিশ তাদেরকে পেটায়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও