৪ খুন ১২ লাশ

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:৩৮ এএম, ৬ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

৪ খুন ১২ লাশ

নারায়ণগঞ্জে লাশ আর লাশ। কখনো হত্যাকান্ড আবার কখনো লাশের মিছিলে নতুন নতুন সংখ্যা যোগ হচ্ছে। আর তাতে করে স্বজনহারাদের কান্নায় প্রিয়জনরা বুক ভাসাচ্ছেন। জুলাই মাসে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন স্থানে ঘটে যাওয়া হত্যাকান্ড ও লাশ উদ্ধারের বিভিন্ন ঘটনার সচিত্র তুলে ধরা হল। এ মাসে ৪টি হত্যাকা- ও ১২টি লাশ উদ্ধারের ঘটনা ঘটেছে।

৩০ জুলাই সিদ্ধিরগঞ্জের মাদানীনগর এলাকায় রহিমা আক্তার (৩০) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। রাত আড়াইটার দিকে রহিমা আক্তারের গলায় ফাঁস লাগানো লাশ দেখতে পেয়ে তার স্বজনেরা পুলিশকে খবর দেয়। পরিবারের দাবি ওই গৃহবধূকে তার স্বামী স্বপন মিয়া (৪০) শ্বাসরোধ করে হত্যা করেছে। পুলিশ অভিযুক্ত স্বামী স্বপন মিয়াতে (৪০) গ্রেফতার করেছে।

২৫ জুলাই নারায়ণগঞ্জ শহরের দুইনং রেলগেট এলাকার ফকিরটোলা মসজিদের সামনে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে মুছা নামে এক ব্যক্তি নিহত হয়েছে। নিহত মুছা মুন্সীগঞ্জ সদর উপজেলার ভিটি হোগলা গ্রামের আবুল সরকারের ছেলে। সে ড্রেজার শ্রমিক হিসেবে কাজ করতো।

২২ জুলাই নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক এলাকার একটি রাস্তার পাড়ে পরে থাকা এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে সদর মডেল থানা পুলিশ। দুপুরে উপজেলার আলীরটেক কুড়েঁর পাড় একটি রাস্তার পাড়ে পরে থাকা অবস্থায় মরদেহটি উদ্ধার করে ময়না তদন্ত করার জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। নিহতের নাম মোক্তার হোসেন। তিনি ফতুল্লা লক্ষীনগর ফকির বাড়ি এলাকার মৃত নুরু মিয়ার ছেলে।

১৬ জুলাই নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বক্তাবলীর রাজাপুরে ধলেশ্বরী নদী হতে মাদ্রাসা ছাত্র রাতুল মিয়ার (১০) মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃতদেহটি উদ্ধার করা হয়। রাতুল মিয়া ঢাকার কেরানীগঞ্জের চররোহিতপুর এলাকার ট্রাক চালক সোহেল মিয়ার ছেলে।

১৬ জুলাই ৬ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে মারা গেলো ফতুল্লায় ৩৩ কেভি ভোল্টেজে ঝলসে যাওয়া অনিক (১৬)। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আইসিইউ’তে থাকা চিকিৎসাধীন অবস্থায় মারা যায় অনিক। মৃত অনিক ফতুল্লার পূর্ব লামালাড়ার মিজানুর রহমানের ছেলে।

১৩ জুলাই আড়াইহাজারে শিল্পী আক্তার (২৬) নামের এক গার্মেন্ট শ্রমিককে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। রাত ১১টায় উপজেলার দুপ্তারা ইউনিয়নের সত্যবান্দি ভূইয়াপাড়া থেকে এই লাশটি উদ্ধার করা হয়। নিহত শিল্পী সোনারগাঁও উপজেলার মহজমপুর উত্তর কাজীপাড়া গ্রামের আ. লতিফের ছেলে।

আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম জানান, নিহত শিল্পীর স্বামী সুমন আরো আগে মারা যায়। সেই কারণে স্থানীয় একটি গার্মেন্টে কাজ করতো এবং বাপের বাড়ি থাকতো। সোমবার দুপুরে সে গার্মেন্ট থেকে সত্যবান্দি আসেন। সারা দিন ওই এলাকায় ঘুরাফেরা করেন। এক পর্যায়ে সন্ধ্যার পর তার লাশ সত্যবান্দি গ্রামে পাওয়া যায়। পুলিশের ধারণা তাকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

১৩ জুলাই আড়াইহাজারের কালাপাহাড়িয়া ইউনিয়নে অজ্ঞাত পরিচয় বৃদ্ধার লাশ উদ্ধার করেছে পুলিশ। ইউনিয়নের ইজারকান্দি কবরস্থানের পাশ থেকে লাশটি উদ্ধার করা হয়। কালাপাহাড়িয়া পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক (এসআই) এনামুল হক জানান, লাশের চেহারা ও মাথা বিকৃত হয়ে যাওয়ায় পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি।

১২ জুলাই নারায়ণগঞ্জ শহরের সংস্কারাধীন বাবুরাইল খাল থেকে অজ্ঞাত পরিচয় আনুমানিক ৫২ বছরের এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। দুপুরে শহরের মন্ডলপাড়া এলাকার থেকে ওই লাশ উদ্ধার করা হয়। নিহতের শরীরে কোন আঘাতের চিহ্ন নেই।

১১ জুলাই রূপগঞ্জে শীতলক্ষ্যা নদী থেকে নিখোঁজের একদিন পর মেহেদী হাসান (১৮) নামে যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। ডেমরা ফায়ার সার্ভিসের একদল ডুবুরী উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের ডাক্তারখালী এলাকার শীতলক্ষ্যা থেকে ওই যুবকের লাশ উদ্ধার করা হয়। নিহত মেহেদী হাসান উপজেলার চাঁদপুর জেলার সদর থানার বিঞ্চুপুর এলাকার জাহাঙ্গীর প্রধানের ছেলে।

১০ জুলাই নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদী থেকে ভাসমান অবস্থায় আনুমানিক ২২ বছরের অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। শহরের ৩নং খেয়াঘাট এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। পরে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।

৮ জুলাই নারায়ণগঞ্জের ফতুল্লায় পারিবারিক কলহের জের ধরে স্বামীর ছুরিকাঘাতে মারা গেছেন ছেলে ও স্ত্রী। এ ঘটনা নিয়ে এলাকায় চাঞ্চল্যকর সৃষ্টি হয়েছে। ফতুল্লার পশ্চিম ভোলাইল গেদ্দার বাজার এলাকাস্থ শাহ আলমের ভাড়াটিয়া বাড়িতে এঘটনা ঘটে। দুপুরে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোহাগ (১৫) মারা যায়। অপরদিকে বিকেল ৫টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান সোহাগের মা মনোয়ারা বেগম (৪২)।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, হারেস তার স্ত্রীকে পরকীয়া সম্পর্ক নিয়ে সন্দেহ করে। এনিয়ে প্রায় সময় তাদের সংসারে ঝগড়া সৃষ্টি হয়। মঙ্গলবার রাতে স্বামী স্ত্রীর ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে রাত ২টার দিকে হারেস মিয়ার হাতে থাকা ধারালো ছোরা দিয়ে তার স্ত্রীকে আঘাত করে। পরে মাকে বাঁচাতে যায় ছেলে সোহাগ। তখন হারেস তার ছেলে সোহাগকে ছুরিকাঘাত করে রক্তাক্ত জখম করে। ওই সময়ে হারেস নিজের পেটে নিজেই ছুরিকাঘাত করে। এসময় তাদের চিৎকারে এক ঘরে থাকা মেয়ে বিথী ঘুম ভেঙ্গে চিৎকার করলে আশেপাশের লোকজন এসে সোহাগ সহ হারেস ও মনোয়ারা বেগমকে নারায়ণগঞ্জ শহরের জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালে নিয়ে যায়।

১ জুলাই রূপগঞ্জে স্থানীয় একটি বিল থেকে রাজু মিয়া (২১) নামে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। সকালে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের কোর্টপাড়া এলাকার একটি বিল থেকে রাজু মিয়ার লাশ উদ্ধার করা হয়। নিহত রাজু মিয়া উপজেলার ইছাখালী এলাকার রুস্তম আলীর ছেলে। রাজু বিয়ের অনুষ্ঠানসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে সাউন্ড সিস্টেম ভাড়া ও লাইটিংয়ের ব্যবসা করে আসছিল।

৩ জুলাই আড়াইহাজারে ডোবার পানিতে ডুবে সাদ্দাম (২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সকালে উপজেলার গোপালদী পৌর উলুকান্দি গ্রামে এই ঘটনা ঘটে।

৩ জুলাই আড়াইহাজারের কালাপাহাড়িয়া ইউনিয়নে বিদ্যুৎস্পৃষ্টে খোকন (২৫) নামে এক শ্রমিক মারা গেছেন। বিকেলে ইউনিয়নের বদলপুর গ্রামে এ ঘটনা ঘটে। সে গ্রামের মৃত বারেক মিয়ার ছেলে এবং যুবলীগ নেতা সাত্তারের ডকইয়ার্ডের শ্রমিক ছিল। দুপুরে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সে মারা যায়।

৫ জুলাই আড়াইহাজারে পানিতে ডুবে দুইজন শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার মাহমুদপুর ইউনিয়নের শ্রীনিবাসদি গ্রামে এই ঘটনা ঘটে। মৃতরা হলেন শ্রীনিবাসদি গ্রামের মালয়েশিয়া প্রবাসী কাউসারের মেয়ে সুমাইয়া (৭) ও একই গ্রামের বাসেদের মেয়ে আরিফা (৯)। তাদের মধ্যে সুমাইয়া স্থানীয় সানমুন কিন্ডারগার্টেনের নার্সারী বিভাগের ছাত্রী। আরিফা শ্রীনিবাসদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্রী। এরা দুই জন বান্ধবী। সব সময় এক সাথে খেলা করতো।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও