নারায়ণগঞ্জে বন্যার আশংকা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:৪৮ এএম, ৬ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

নারায়ণগঞ্জে বন্যার আশংকা

নারায়ণগঞ্জের চারদিকের নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। শীতলক্ষ্যা ও বুড়িগঙ্গার পানি বৃদ্ধির কারণে আশেপাশের এলাকা তলাতে শুরু করেছে। পানি উঠতে শুরু করেছে বসত ভিটাতেও উঠতে শুরু করেছে।

এদিকে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র থেকে জানা গেছে, ৫ আগস্ট শীতলক্ষ্যার বিপদসীমা ৫.৭০ মিটার। নদীর পানি বিপদসীমার ২০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে।

বুধবার সরেজমিনে দেখা যায়, শীতলক্ষ্যায় নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নারায়ণগঞ্জের বন্দরের ঘাট সংলগ্ন বাজার ও ঘাট পানিতে ডুবতে শুরু করেছে। নদীর পাশে বন্দর ঘাটে নদীর পানিতে বাজারের অনেকাংশে পানি প্রবেশ করেছে। এতে নদী পার হওয়া সাধারণ মানুষ এবং বাজারে বেচাঁকেনা করতে আসা ক্রেতা ও দোকানদাররা বিপাকে পড়েছেন।

যাতায়াত করা মেহেদী হাসান সজীব জানান, ৪ আগস্ট পানি ঘাটের কাছাকাছি ছিল। ৫ আগস্ট পানি ঘাট পেরিয়ে বাজারেও প্রবেশ করেছে। বাড়ি প্রতিনিয়ত বাড়ছে। নদীর পানির বাড়ার ফলে তলাতে শুরু করেছে আশেপাশের এলাকা।

বন্দর ঘাটের ইনচার্জ দিদার খন্দকার জানান, নদীতে পানি বৃদ্ধি পাবার কারণে ঘাটে পানি এসেছে। সকাল থেকেই ঘাটে পানি উঠতে শুরু করে। বিকেলের পর জোয়ারে পানি আরো বেড়েছে। এভাবে পানি বাড়তে থাকলে ঘাটের আশেপাশের এলাকায় রাতের মধ্যেই পানি প্রবেশ করবে।

এদিকে বুড়িগঙ্গার পানি বেড়ে যাওয়াতে সদর উপজেলার বক্তাবলী ইউনিয়নের চরনরসিংপুর, এনায়েতনগর ইউনিয়নের ৫নং মধ্য ধর্মগঞ্জ ও ৬ নং পশ্চিম ধর্মগঞ্জের ২ শতাধিক বাড়িঘর প্লাবিত হয়েছে। ৫ আগস্ট সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, এনায়েতনগরের চেয়ারম্যান আসাদুজ্জামান সহ সংশ্লিষ্টরা এসব এলাকা পরিদর্শন করেন। তাঁরা পানি কবলিত এলাকাবাসীর সঙ্গে কথা বলেন ও সহযোগিতার আশ্বাস দেন।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও