৮ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ২২ নভেম্বর ২০১৭ , ৩:১৯ অপরাহ্ণ

সাখাওয়াতদের বিরুদ্ধে মামলা মিথ্যায় ভরপুর, আইনজীবী ফোরামের বিক্ষোভ


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:১৮ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৭ বুধবার


সাখাওয়াতদের বিরুদ্ধে মামলা মিথ্যায় ভরপুর, আইনজীবী ফোরামের বিক্ষোভ

নারায়ণগঞ্জে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ১০ম কারামুক্তি দিবসের কর্মসূচী পালন করতে গিয়ে পুলিশের হাতে গ্রেফতার ৯ নেতাকর্মীদের মুক্তি ও মামলার অন্যতম আসামী মহানগর বিএনপির সহ সভাপতি সাখাওয়াত হোসেন খানসহ সকলকে অব্যাহতি দিয়ে মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা আদালত প্রাঙ্গনে এ প্রতিবাদ ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ থেকে অবিলম্বে বিএনপি নেতাদের মামলা প্রত্যাহারের দাবি জানান নেতারা।

মহানগর বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট জাকির হোসেন বলেন, বর্তমান পরিস্থিতির প্রেক্ষিতে ক্রান্তিলগ্ন সময়ে দেশে আইনের শাসন ব্যবস্থা আজ ভুলন্ঠিত তা জনতা, বুদ্ধিজীবী, সাংবাদিক সমাজ সকলেই অবগত। যারা আজ অগণতান্ত্রিক ব্যবস্থার বিরুদ্ধে কথা বলে তাদের বিরুদ্ধেই মিথ্যা হামলা মামলায় আন্দোলনকে ধীর করার ষড়যন্ত্রে আমাদের বাক স্বাধীনতাও কেড়ে নেওয়ার পায়তারা করছে এ অবৈধ সরকার। মহানগর বিএনপি সহ-সভাপতি এবং জেলা আইনজীবী ফোরামের সদস্য অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের ঘরোয়া শান্তিপূর্ণ সমাবেশে রাস্তায় আসার পথে অতর্কিতভাবে পুলিশের নগ্ন হামালা ও নাটকীয় মামলার এজহার মিথ্যায় ভরপুর। আমারা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরো বলেন, সরকারের পায়ের তলায় আজ মাটি নেই। বিএনপি নির্বাচনে ভয় পায় না। সাহস থাকলে সুষ্ঠু ও নিরপক্ষ নির্বাচন দিয়ে প্রমাণ করুন সত্যিকার অর্থে জনগণ কাকে চায়।

জেলা আইনজীবী ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি আজিজুল হক হান্টু বলেন, নিরপরাধদের গ্রেফাতারের প্রত্যেককেই পাপের বোঝা বহন করতে হবে। পুলিশ প্রশাসনকে অবস্যই নিরপক্ষ থেকে সকলের সমান আচরণ প্রদর্শন করতে হবে।

আজিজুল হক হান্টু সভাপতিত্বে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মসিউর রহমান শাহিন, অ্যাডভোকেট আনোয়ার প্রধান প্রমুখ।

প্রসঙ্গত সোমবার বিএনপির মিছিলে পুলিশের বাধার পর ৮জনকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার ১২ সেপ্টেম্বর সকালে মামলার আসামী জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আকরাম প্রধানকে গ্রেফতার করা হয়েছে। মামলায় অনুমতি ছাড়া মিছিল, সরকারি কাজে বাধা, পুলিশকে আহত করার অভিযোগ করা হয়েছে। এছাড়া আলামত হিসেবে দুটি ভাঙা জর্দার কৌটা, স্কচটেপ জব্দ করা হয়েছে।

মামলায় আসামীরা হলো সোমবার ঘটনার পর আটক হওয়া মোশাররফ হোসেন, শাহীন আহমেদ, আনোয়ার, রাজু আহমেদ, কামাল, জিয়াউর রহমান, মাহমুদুল হাসান লিংকন, কাঞ্চনকে মঙ্গলবার ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া আসামী জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আকরাম প্রধানকে মঙ্গলবার সকালে গ্রেফতার করা হয়।

মামলায় অপর আসামীরা হলো মহানগর বিএনপির সহ সভাপতি সাখাওয়াত হোসেন খান, আলী আহাম্মদ রতন, জেলা কৃষক দলের সেক্রেটারী উজ্জল হোসেন, শহর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক আকতার হোসেন খোকন শাহ, নূর মোহাম্মদ, সোহাগ, ইকবাল হোসেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ