২৯ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ১৩ ডিসেম্বর ২০১৭ , ৭:১৪ অপরাহ্ণ

ফতুল্লায় মাদক ছেড়ে সনদ হাতে ঘরে ফিরলেন ১৪ যুবক


ফতুল্লা করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:০২ পিএম, ১৭ নভেম্বর ২০১৭ শুক্রবার


ফতুল্লায় মাদক ছেড়ে সনদ হাতে ঘরে ফিরলেন ১৪ যুবক

নারায়ণগঞ্জে মাদকাসক্ত ১৪ যুবক মাদক ছেড়ে সনদ হাতে ঘরে ফিরেছে। তাদের অঙ্গীকার “একটু খানি মাদক, কেড়ে নেয় সুস্থ ও সুন্দর জীবন, মাদককে না বলি”।

১৭ নভেম্বর শুক্রবার বিকেলে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম সংলগ্ন প্রয়াস মাদকাসক্ত পুনর্বাসন ও সহায়তা কেন্দ্রে ওই ১৪ যুবককে সুস্থতার কোর্স সমাপনী অনুষ্ঠানে স্বীকৃতি সনদ দেয়া হয়।

যারা সনদ পেয়েছে তারা হলেন মুন্সীগঞ্জের হিমেল, নাঈম, সিদ্ধিরগঞ্জের তুষি, আলীগঞ্জের ইমরান, ফতুল্লার নিয়াজ মোহাম্মদ মাসুম, পিলকুনির রাসেল, গাবতলীর স্বপন, গোবিন্দ, সৈয়দপুরের সাঈদ, তামাকপট্টির আশিক, সানারপাড়ের আমিন, শিবুমার্কেটের বাদশা, চাষাঢ়ার রনি, যাত্রাবাড়ীর আনোয়ার হোসেন।

মাদক ছেড়ে সুস্থ হওয়া যুবকেরা জানান, মাদক আমাদের অন্ধকারে রেখে ছিল। মন মানসিকতা স্বাভাবিক থাকতো না। টাকার জন্য পরিবারে অশান্তি করতাম। ঘরের আসবাবপত্র চুরি করে বিক্রি করে দিতাম। এখন মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরেছি। মাদকাসক্তের সেই অতীত মনে হলে অনেক লজ্জিত হই।

প্রয়াস মাদকাসক্ত পুনর্বাসন ও সহায়তা কেন্দ্রের পরিচালক মোঃ সোহেল হোসেন নিউজ নারায়ণগঞ্জকে জানান, যে পরিবারে একজন মাদকাসক্ত যুবক থাকে সে পরিবারের প্রতিটি সদস্যকে মারাত্মক দুর্ভোগ পোহাতে হয়। মাদক একটি মরণ নেশা। প্রতিটি পরিবারকে মাদক মুক্ত রাখতে আমাদের এই প্রয়াস মাদকাসক্ত পুনর্বাসন ও সহায়তা কেন্দ্র। প্রতি মাসেই এখন থেকে মাদকাসক্তদের সুস্থ করে স্বাভাবিক জীবন ধারনে ফিরিয়ে দেয়া হয়।

তিনি আরো জানান, বাংলাদেশ মেধা বিকাশ সোসাইটি, এশিয়া হিউম্যান রাইটস ফাউন্ডেশন, জাতীয় ব্যক্তিত্ব স্মৃতি সংসদ ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর থেকে আমাদের এই প্রয়াস মাদকাসক্ত পুনর্বাসন ও সহায়তা কেন্দ্রকে সম্মাননা স্বারক দেয়া হয়েছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ