৭ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ২৩ অক্টোবর ২০১৮ , ৩:৪৯ পূর্বাহ্ণ

UMo

নারায়ণগঞ্জের লিংক রোডে পুলিশ চেকিংয়ের নামে চলছে হয়রানি


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:১৫ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৭ রবিবার


নারায়ণগঞ্জের লিংক রোডে পুলিশ চেকিংয়ের নামে চলছে হয়রানি

ঢাকা-নারায়ণগঞ্জের লিংক রোডে পুলিশ চেকিংয়ের নামে হয়রানির শিকার হচ্ছে যাত্রীরা। তবে পুলিশ চেকিংয়ের পরে কোন সমস্যা না পেলেও চা নাশতার কথা বলে টাকা হাতিয়ে নিতে একটুও দ্বিধাবোধ করেনা বলে জানিয়েছেন ভুক্তভোগী যাত্রীরা। এতে করে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সম্প্রতি ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড দিয়ে যাতায়াত করা যাত্রীদের চেকিংয়ের নামে হয়রানির নানা অভিযোগ রয়েছে। তবে পুলিশ প্রশাসনের বিরুদ্ধে গিয়ে অনেকেই মুখ খুলতে চাইছে না। অনেকে পুলিশ হয়রানির কারণে বাড়তি ঝামেলা এড়াতে এসবের বিরুদ্ধে মুখ খুলছেনা।

এ ব্যাপারে বিদেশ ফেরত এক প্রবাসী জানায়, ‘গত ১৬ ডিসেম্বর রাত ১২টা ৪০ মিনিটে লিংক রোডের জালকুড়ি এলাকায় পুলিশ চেকিংয়ের কাছে এলে তাদের হাই এইস গাড়িটি থামানোর ইশারা দিলে তারা গাড়ি সাইড করে। এরপর চেকিংরত পুলিশ নানা প্রশ্ন সহ তল্লাশি চালায়। এরপর তাদের গাড়ির পেছন থেকে ট্রলিব্যাগ নামিয়ে তাও তল্লাশি করে কিছু না পেয়ে অবশেষে বিদেশ ফেরত প্রবাসীকে পাশে ডেকে চা নাশতার জন্য টাকা চায়। এরপর তিনি টাকা নেই বলে সেখান থেকে চলে আসে।

এভাবে চেকিংয়ের নামে যাত্রী হয়রানির মধ্য দিয়ে কতিপয় কিছু অসাধু পুলিশ যাত্রীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। পুলিশ চেকিং মানুষের নিরাপত্তার জন্য করা হয। আর এতে করে মানুষ যেন নির্বিঘেœ বসবাস করতে পারে সেকারণে পুলিশ চেকিংয়ের ব্যবস্থা করা হলেও বাসতবে পুলিশ চেকিয়ের অনতরালে চলছে যাত্রী হয়রানী। অর নানা অজুহাতে অসাধু পুলিশেরা যাত্রীদের হেনস্থা করে টাকা হাতিয়ে নিচ্ছে।

নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (ক-অঞ্চল) মো. শরফুদ্দিন বলেন, ‘আমরা মানুষের সেবার জন্য তল্লাশী করে থাকি। তবে কাউকে হয়রানী করার কোন অভিযোগ নেই। তারপরও যদি কাউকে হয়রানী করা হয় তাহলে যাথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ