শব্দ দূষণ থেকে রেহাই পেতে বন্দর নাগরিক কমিটির স্মারকলিপি

বন্দর করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৮ পিএম, ১৫ জানুয়ারি ২০১৮ সোমবার

শব্দ দূষণ থেকে রেহাই পেতে বন্দর নাগরিক কমিটির স্মারকলিপি

উচ্চ ক্ষমতা সম্পন্ন এমপিলফায়ার ও সাউন্ড বক্স ব্যবহারের মাধ্যমে শব্দ দূষন করে কোমলমতি ছাত্র-ছাত্রী এমনকি সাধারন জনগণের ব্যাপক ক্ষতিসাধন থেকে রক্ষা পাওয়ার জন্য বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করেছে বন্দর নাগরিক কমিটি নেতৃবৃন্দ।

১৫ জানুয়ারী সোমবার সকালে জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, পরিবেশ অধিদপ্তর, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং বন্দর থানা অফিসার ইনর্চাজ এর বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন বন্দর নাগরিক কমিটির উপদেষ্টা ও বন্দর প্রেসক্লাবের সাবেক সভাপতি জিএম মাসুদ, নাগরিক কমিটির বন্দর শাখার সভাপতি মোঃ মোজাম্মেল হক, সহ সভাপতি ডাঃ ফারুক হোসেন, সাধারণ সম্পাদক এএকএম শাহআলম, সাংগঠনিক সম্পাদক মহিন উদ্দিন, প্রচার সম্পাদক মোঃ শাহ আলম, আইন বিষয়ক সম্পাদক রিপনসহ নাগরিক কমিটির নেতৃবৃন্দ।

নাগরিক কমিটি বন্দর শাখার নেতৃবৃন্দ স্মারকলিপিতে উল্লেখ্য করেন, ইদানীং বিভিন্ন পারিবারিক অনুষ্ঠানাদি যেমন, গায়ে হলুদ, বিয়ে, জন্মদিন, ঈদ ও বিভিন্ন সামাজিক উৎসব ও পার্বণকে উপেক্ষা করে রাস্তার মোড়ে কিংবা বাড়ির ছাদে উচ্চ ক্ষমতা সম্পন্ন এমপিলফায়ার ও সাউন্ড বক্স ব্যবহার করে শব্দ দূষন করে কোমলমতি ছাত্রছাত্রী এমনকি বয়স্ক লোকদের ক্ষতিসাধন করে আসচ্ছে। এমপিলফায়ার ও সাউন্ড বক্স ব্যবহারের কারনে ছাত্রছাত্রীগন লেখাপড়া মনোনিবেশ করতে বিঘœ সৃষ্টি হচ্ছে। এ ছাড়াও ঘরে বিশ্রামরত বয়োঃবৃদ্ধ অসুস্থ মানুষ বিকট শব্দ দুষনের কারনে আরো অসুস্থ্য হয়ে পরছে। এ ছাড়াও বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের নামে বিকেল থেকে গভীর রাত পর্যন্ত উচ্চ ক্ষমতা সম্পর্ন সাউন্ড সিষ্টেম ব্যবহার করে সারাদিনের কর্মক্লান্ত মানুষগুলো যখন একটু শান্তিতে ঘুমাবার জন্য বিছনায় গা লাগিয়ে দেন তারাও শব্দ দূষনের কারনে অস্থির নির্ঘুম রাত কাটান। এ অবস্থা থেকে রেহাই পাওয়ার জন্য নাগরিক কমিটি বন্দর থানা শাখা এর প্রতিকার চেয়ে বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রেরণ করেন।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও