১২ জ্যৈষ্ঠ ১৪২৫, শনিবার ২৬ মে ২০১৮ , ২:০৫ অপরাহ্ণ

শহরে সংঘর্ষের ঘটনায় সিপিবির উদ্বেগ


প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫৫ পিএম, ১৭ জানুয়ারি ২০১৮ বুধবার | আপডেট: ০২:৫৫ পিএম, ১৭ জানুয়ারি ২০১৮ বুধবার


শহরে সংঘর্ষের ঘটনায় সিপিবির উদ্বেগ

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি হাফিজুল ইসলাম ও সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী এক বিবৃতিতে বলেন, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, গত ১৬ জানুয়ারি মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ শহরে হকারদের আন্দোলনকে কেন্দ্র করে একটি অনাকাক্সক্ষীত ঘটনার সৃষ্টি হয়েছে যা কখনও কারোর কাম্য নয়। উক্ত ঘটনায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভি, প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, সাধারণ সম্পাদক শরীফউদ্দিন সবুজ, সংবাদকর্মী, পুলিশ সদস্য, হকার ও পথচারী সহ অর্ধশত আহত হয়। এ ঘটনায় আমরা মর্মাহত।

প্রকাশ থাকে যে, গত ২৫ ডিসেম্বর হতে নারায়ণগঞ্জ শহরে হকার উচ্ছেদকে কেন্দ্র করে চরম সংকট তৈরি হয়। যা ইতিমধ্যে নারায়ণগঞ্জ সহ সারা দেশের সকল মানুষের দৃষ্টি গোচর হয়েছে। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলার পক্ষ থেকে উক্ত আন্দোলনে আমাদের সমর্থন রয়েছে। আমাদের পার্টি মেহনতি মানুষের পার্টি হিসেবে সবসময় শ্রমজীবী সাধারণ মানুষের স্বার্থ রক্ষা ও অধিকার প্রতিষ্ঠার সংগ্রাম পরিচালনা করে থাকে। বাংলাদেশের কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে সারা দেশে হকার উচ্ছেদ ও বস্তি উচ্ছেদের বিরুদ্ধে আমরা অসহায় মানুষের পাশে থেকে ন্যায় সঙ্গতভাবে আন্দোলন পরিচালনা করে থাকি। মহামান্য হাই কোর্টের একটি আদেশে বলা হয়েছে, বিকল্প ব্যবস্থা ছাড়া হকার ও বস্তি উচ্ছেদ করা যাবে না। আমরা মনে করি হকারদের পুনর্বাসন না হওয়া পর্যন্ত নারায়ণগঞ্জ শহরে ফুটপাতে জনসাধারণের স্বাচ্ছন্দ্যে চলার ব্যবস্থা রেখে ছুটির দিনে ও বিকেল ৫টার পরে ফুটপাতে বসতে দেয়া যেতে পারে।

এই উদ্বেগজনক পরিস্থিতির পরিত্রাণকল্পে মাননীয় মেয়র, জেলা প্রশাসক ও পুলিশ সুপার ও হকার নেতৃবৃন্দসহ সকল পক্ষের সুষ্ঠু আলোচনার মাধ্যমে একটি গ্রহণযোগ্য সমাধান করার আহ্বান জানান।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ