৩ আশ্বিন ১৪২৫, মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর ২০১৮ , ৮:২৪ অপরাহ্ণ

গণমাধ্যমের বিরুদ্ধে পলাশের মামলায় প্রতিবাদ ও নিন্দা


প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:০৪ পিএম, ৫ এপ্রিল ২০১৮ বৃহস্পতিবার


গণমাধ্যমের বিরুদ্ধে পলাশের মামলায় প্রতিবাদ ও নিন্দা

দেশের প্রাচীন পত্রিকা দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি ও নারায়ণগঞ্জের অন্যতম জ্যেষ্ঠ সাংবাদিক হাবিবুর বরহমান বাদল, পাঠক প্রিয় পত্রিকা দৈনিক যুগান্তরের ফতুল্লা প্রতিনিধি ও নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন (রেজি৪৪৬০) এর কার্যকরী সদস্য আল আমিন প্রধান, স্থানীয় দৈনিক ডান্ডিবার্তা ও দৈনিক সময়ের নারায়ণগঞ্জের বিরুদ্ধে শ্রমিক লীগের নেতা কাউসার আহম্মেদ পলাশের দায়েরকৃত মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন।

সংগঠনের সভাপতি এসএম ইকবাল রুমি ও সাধারন সম্পাদক রাজু আহমেদ স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে বলা হয়, রাজনৈতিক নেতাদের পক্ষ থেকে মামলার মাধ্যমে গণমাধ্যমের টুটি চেপে ধরার ঘটনা নতুন কিছু নয়। কাউসার আহমেদ পলাশও সেই ধারায় নিজেকে যুক্ত করেছেন। কিন্তু সংবাদ প্রকাশের জের ধরে রাস্তায় দলবল নামিয়ে সাধারন মানুষসহ রোগীর এম্বুলেন্স ঘন্টার পর ঘন্টা থামিয়ে রেখে প্রকাশ্যে গণমাধ্যম কর্মীর হাত পা গুড়িয়ে দিয়ে গায়ের চামড়া তুলে নেয়া যে হুমকি ধামকি পলাশ অনুগামীরা করেছেন তা নারায়ণগঞ্জের ইতিহাসে কলঙ্ক হয়ে থাকবে বলে আমরা মনে করি। পলাশের এহেন আচরন আমাদের মনে করিয়ে দেয় তারই এক সময়ের কাছের মানুষ ও ফতুল্লার সাবেক এমপি সারাহ বেগম কবরীর স্থানীয় সাংবাদিকদের সাথে যে ন্যাক্কারজনক আচরণ করেছিলেন সেইসব দিনের কথা। নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন মনে করে এমন হুমকি-ধামকি আর মামলা দিয়ে গণমাধ্যমকে দাবিয়ে রাখা যাবে না। এই সংগঠনের প্রতিটি সদস্য, প্রতিটি গণমাধ্যম কর্মী মামলার শিকার সহযোদ্ধাদের পাশে ছিল, থাকবে। পাশাপাশি কাউসার আহম্মেদ পলাশের এহেন কর্মকান্ডের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছে।

মামলার ঘটনায় তীব্র প্রতিবাদ ও উদ্বেগ প্রকাশ করেছে নারায়ণগঞ্জ নিউজ পেপারস ওনার্স এসোসিয়েশন। সংগঠনের সভাপতি আরিফ আলম দীপু ও সাধারন সম্পাদক কামরুল ইসলাম সোহেল এক বিবৃতিতে জানিয়েছেন,  দেশের প্রাচীন পত্রিকা দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি ও নারায়ণগঞ্জের অন্যতম জ্যেষ্ঠ সাংবাদিক, নারায়ণগঞ্জ নিউজ পেপারস ওনার্স এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের একাধিকবারের নির্বাচিত সভাপতি, সাধারন সম্পাদক হাবিবুর রহমান বাদলসহ দৈনিক যুগান্তরের ফতুল্লা প্রতিনিধি আল আমিন প্রধান, দৈনিক সময়ের নারায়ণগঞ্জের প্রকাশক জাবেদ আহমেদ জুয়েলের বিরুেদ্ধ দায়েরকৃত মামলা গণমাধ্যমের স্বাধীন মত প্রকাশে বাধার সামিল। আমরা মনে করি, গণমাধ্যম কর্মীরা রাজনৈতিক নেতাদের ভালো-মন্দ উভয়ই প্রকাশ করেন। তাই সমালোচনা গ্রহন করে নিজেকে সুধরে নেয়াই উত্তম। আর যদি কোন গণমাধ্যমে কোন মিথ্যা বা মত বিরোধী তথ্য প্রকাশ পায় তবে সেটির প্রতিবাদের উপায় প্রেস কাউন্সিল এক্টেই রয়েছে। সেখানে মিছিল করে চরিত্র হনন সমীচিন নয়। আমাদের  মনে করিয়ে দেয়, চারদলীয় জোট আমলে শ্রমিক লীগের নেতা পলাশের উপর পুলিশি নির্যাতনের  সময় যে গণমাধ্যম কর্মীরা তার পক্ষে সহমর্মী হয়ে কলমযুদ্ধ চালিয়েছিলেন, সেই কলমযোদ্ধাদের প্রতিপক্ষ বানিয়ে ফেলা বুদ্ধিমানের কাজ নয়। আমরা এহেন ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ