৮ বৈশাখ ১৪২৫, রবিবার ২২ এপ্রিল ২০১৮ , ৮:৩৯ পূর্বাহ্ণ

Kothareya1150x300

এনপিসির নয়নাভিরাম ও চোখ ধাঁধানো ছবি


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৯ পিএম, ১৬ এপ্রিল ২০১৮ সোমবার | আপডেট: ০৯:৩০ পিএম, ১৬ এপ্রিল ২০১৮ সোমবার


এনপিসির নয়নাভিরাম ও চোখ ধাঁধানো ছবি

‘যেখানে যায়নি এখনও খোদ ভারতীয়রা সেখানে গিয়েছে বাংলাদেশী ফটোগ্রাফাররা। ক্যামেরা বন্দি করেছেন সেই নয়নাভিরাম সব দৃশ্য। শুধু ভারত নয় বাংলাদেশের আনাচে কানাচে ঘুরেও তুলে নিয়ে এসেছেন চোখ ধাঁধানো সব ছবি। এসব ছবি দেখতে যেতে হবে রাজধানী ঢাকার শিল্পকলা একাডেমীর ৫নং গ্যালারীতে।

১৭ এপ্রিল বিকাল ৩টা থেকে শুরু হওয়া প্রদর্শনীর শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। ইতোমধ্যে প্রদর্শনীর ছবিগুলো সারিবদ্ধ ভাবে গ্যালারিতে রাখা হয়েছে। লাল, নীল, সবুজ ও সাদা কালো ছবিতে দেখা যাবে মানুষ ও প্রকৃতি। যা কিনা ওইসব জায়গা ভ্রমণ না করেও তার সমত্যুল মনে আনন্দ ও প্রশান্তি দিবে।

বাংলাদেশ ও ভারতের যৌথ উদ্যোগে ৫দিন ব্যাপী Because I was There Edition-2 শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছেন নারায়ণগঞ্জ ফটোগ্রাফিক ক্লাব (এনপিসি) ও সহযোগিতায় রয়েছে ফটোজাস। প্রদর্শনী চলবে আগামী ২১ এপ্রিল পর্যন্ত। সকাল ১১টা থেকে প্রদর্শনী সকল দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে ‘নিউজ নারায়ণগঞ্জ২৪ ডটকম’।

৫ দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করবেন স্বনামধ্যন ফটোগ্রাফার নাছির আলী মামুন, আবির আব্দুল্লাহ, সাইফুল হক অমি, লতিফ হাসান, আক্কাস মাহমুদ, প্রীত রেজা, চিত্রশিল্পী চন্দ্র শেখর সাহা, ফটোগ্রাফার হাসান চন্দন, কে এম আসাদ, রকিবুল হাসান, ফটোজাসের প্রধান নির্বাহী ঝিংকু ব্যানার্জী প্রমুখ।

এছাড়াও উপস্থিত থাকবেন Because I was There Edition-2 শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী উদযাপন কমিটির আহবায়ক এনপিসির উপদেষ্টা কমর উদ্দিন আহমেদ, সদস্য সচিব সৌমিক দাস, এনপিসির সভাপতি জয় কে রায় চৌধুরী বাপ্পী, সাধারণ সম্পাদক ইউসুফ শাহরিয়ার মুমতাকিম, কোষাধ্যক্ষ নিজাম উদ্দিন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শুভ্র বাপ্পী, তন্ময় দাস প্রমুখ।

এনপিসির সূত্রে জানা গেছে, ৫দিন ব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন মঙ্গলবার বিকাল ৩টায় উদ্বোধন করা হবে। পরে বিকেলে ৬টায় স্বনামধ্যন ফটোগ্রাফার এম আর হাসান বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন। দ্বিতীয় দিন বুধবার বিকাল ৬টায় ফটোগ্রাফিক বিষয়ে কথা বলবেন তানভীর মুরাদ তপু। তৃতীয় দিন বৃহস্পতিবার বিকেলে ৬টায় কথা বলবেন অভিজিৎ নন্দী। চতুর্থ দিন শুক্রবার বিকাল ৩টায় সরাসরি গানের অনুষ্ঠান পরিবেশন করবেন মুসাফির আরিয়ান এবং বিকাল ৬টায় ফটোগ্রাফিক বিষয়ে কথা বলবেন জয়দ্বীপ মুখোর্জী এবং ৫ম ও শেষ দিন শনিবার বিকাল তিনটা আলোকচিত্র প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে। এছাড়াও রাত সাড়ে ৭টায় অনুষ্ঠানের সমাপ্ত করা হবে।

নারায়ণগঞ্জ ফটোগ্রাফিক ক্লাব (এনপিসি) আয়োজনে ও ফটোজাসের সহযোগিতায় আলোচিত্র প্রদর্শনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকে প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু ও ভারতয়ি হাই কমিশনার হর্স বর্ধন শিংলা।

আহবায়ক কমর উদ্দিন আহমেদের বরাত দিয়ে শুভ্র বাপ্পী জানান, প্রদর্শনীতে বাংলাদেশ ও ভারতের ফটোগ্রাফারদের ১৬৬টি ছবি থাকবে। তার মধ্যে ৭০ ভাগ ছবি বাংলাদেশের ও ৩০ ভাগ ভারতীয় ছবি। এমন কিছু ছবি আছে যেগুলো মানুষের মনকেও নাড়া দিবে। আবার কিছু ছবি আছে যেগুলো প্রদর্শনীর জন্য বিস্তারিত বলা যাচ্ছে না।’

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ