৬ কার্তিক ১৪২৫, রবিবার ২১ অক্টোবর ২০১৮ , ৫:১৮ অপরাহ্ণ

UMo

পাগলা বাজারে রি-রোলিং শ্রমিকদের মানববন্ধন


প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:০৯ পিএম, ২১ এপ্রিল ২০১৮ শনিবার


পাগলা বাজারে রি-রোলিং শ্রমিকদের মানববন্ধন

রানা প্লাজা ধ্বসের ৫ বছর পূর্তি উপলক্ষ্যে নিরাপদ কর্ম পরিবেশ, রানাপ্লাজা, তাজরীণ, টাম্পাকোসহ কারখানায় ভবন ধস ও অগ্নিকান্ডের জন্য মালিকসহ সকল দায়ীদের সর্বোচ্চ শাস্তি, কর্মস্থলে মৃত্যু হলে আজীবন আয়ের সমান ৪৮ লাখ টাকা ক্ষতিপূরণ এবং রি-রোলিং শ্রমিকদের নিয়োগপত্র-পরিচয়পত্রের দাবিতে রি রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে ২১ এপ্রিল শনিবার বিকাল ৪ টায় পাগলা বাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি জামাল হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আফজাল হোসেন, বাসদ ফতুল্লা থানার সমন্বয়ক এম. এ. মিল্টন, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস. এম. কাদির, পাগলা শাখার সভাপতি মোস্তফা, সাংগঠনিক সম্পাদক রব্বানী, পঞ্চবটি শাখার সাধারণ সম্পাদক বাদশা।

নেতৃবৃন্দ বলেন, ২৪ এপ্রিল বাংলাদেশের সমস্ত শ্রমজীবি মানুষের জন্য শোক ও বেদনার দিন। এখন থেকে ৫ বছর পূর্বে সাভারে রানা প্লাজা ভবন ধসে ১১৩৭জন নিহত, ২৫০০ জন পঙ্গু ও ৩০০ শ্রমিক নিখোঁজ হয়। মালিকের অবহেলায় কোন শিল্পে সারা দুনিয়ায় এতবড় হত্যাযজ্ঞ আর হয়নি। এই হত্যাকান্ডের জন্য দায়ীদের বিচার কাজ এখনও সম্পন্ন হয়নি। ভবনের মালিক কারাগারে থাকলেও গার্মেন্টস মালিক ও দায়ী সংশ্লিষ্ট সরকারি দপ্তরের কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি। নিহত-আহত শ্রমিকদের সরকারি ত্রাণ তহবিল, আন্তর্জাতিক ক্রেতা ও বিভিন্ন সংস্থার পক্ষ থেকে দান অনুদান দেওয়া হয়েছে। ক্ষতিপূরণ কোন দান নয় অধিকার।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ