১১ জ্যৈষ্ঠ ১৪২৫, শুক্রবার ২৫ মে ২০১৮ , ৪:৪২ অপরাহ্ণ

নারায়ণগঞ্জে ছাত্র ফ্রন্টের সমাবেশ মিছিল


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৪৮ পিএম, ২২ এপ্রিল ২০১৮ রবিবার | আপডেট: ০১:৪৮ পিএম, ২২ এপ্রিল ২০১৮ রবিবার


নারায়ণগঞ্জে ছাত্র ফ্রন্টের সমাবেশ মিছিল

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি ইমরান হাবীব রুমন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. মনীষা চক্রবর্তীসহ ৬জনকে গ্রেফতার ও ৬৬ জনের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবীতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে ২২ এপ্রিল রোববার সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে ছাত্র সমাবেশ এবং সমাবেশ পরবর্তী মিছিল অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শিমুল, অর্থ সম্পাদক মুন্নি সর্দার, নারায়ণগঞ্জ সরকারী মহিলা কলেজের সভাপতি সানজিদা শান্ত, নারায়ণগঞ্জ কলেজের আহ্বায়ক মোঃ রায়হান শরীফ প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, গত ১৯ এপ্রিল বরিশালে ব্যাটারিচালিত রিক্সা শ্রমিককের ভুখা মিছিল শেষে অফিসে ফেরার সময় পুলিশ বিনা উস্কানিতে হামলা ও নির্যাতন চালিয়ে ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি ইমরান হাবীব রুমন ও ডা. মনীষা চক্রবর্তী সহ ৬জনকে গ্রেফতার করে এবং ৬৬জনের নামে মিথ্যা মামলা দায়ের করে। নেতৃবৃন্দ এই সমাবেশ  থেকে ঘটনার তীব্র নিন্দা জানান।

নেতৃবৃন্দ আরও বলেন, একটি গণতান্ত্রিক রাষ্ট্রে এই ধরনের হামলা অত্যন্ত ন্যাক্কারজনক। রাজশাহী, রংপুর, বগুড়া ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন জেলা শহরে ব্যাটারীচালিত রিক্সা চললেও বরিশালে বারবারই রিক্সাচালকদের হেনস্থা করা হচ্ছিল। এর প্রতিবাদে বাসদের নেতৃত্বে সেখানে দীর্ঘদিন ধরে আন্দোলন চলছিল। তারই ধারাবাহিকতায় গত ১৯ এপ্রিল রিক্সা শ্রমিক ফ্রন্টের ভুখা মিছিলে কয়েক হাজার শ্রমিক অংশগ্রহণ করে শান্তিপূর্ণভাবে মিছিল সমাবেশ শেষ করে যখন অফিসে যাচ্ছিল তখন পেছন থেকে বিনা উস্কানিতে পুলিশ বেধরক হামলা চারিয়ে অর্ধশতাধিক শ্রমিককে আহত করে এবং ছাত্র ফ্রন্ট সভাপতি ইমরান হাবীব রুমন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. মনীষা চক্রবর্তীসহ ৬জনকে গ্রেফতার করে। ভ্যানে তোলার সময় নির্মমভাবে হামলায় ছাত্রনেতা রুমনের হাত ভেঙ্গে যায়। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে কোন ব্যবস্থা নেয়া হয়নি। আমরা অবিলম্বে গ্রেফতারকৃতদের সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি দাবী করছি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ