৮ কার্তিক ১৪২৫, বুধবার ২৪ অক্টোবর ২০১৮ , ৭:৫১ পূর্বাহ্ণ

UMo

একটি টিম জঙ্গি বানানোর কাজ করছে : লিপি ওসমান


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:১৭ পিএম, ১৩ জুন ২০১৮ বুধবার


একটি টিম জঙ্গি বানানোর কাজ করছে : লিপি ওসমান

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নারায়ণগঞ্জ পৃথক পৃথক স্থানে অসহায় ও সুবিধা বঞ্চিত শিশু, নারী পুরুষের মধ্যে ৬ শতাধিক ঈদ সামগ্রী ও বস্ত্র বিতরণ করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের সহধর্মিনী সালমা ওসমান লিপি যিনি বাংলাদেশ মহিলা সংস্থা নারায়ণগঞ্জ জেলার চেয়ারম্যান।

১৩ জুন বুধবার বেলা ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রথমে সিদ্ধিরগঞ্জের রেবতী মোহন উচ্চ বিদ্যালয়, চাঁদমারী এলাকার পথ শিশুদের স্কুল স্বপ্নডানা ও মুসলিমনগর বাইতুল আমান সরকারি শিশু পরিষদের এতিম শিশুদের মধ্যে ওইসব ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

এসময় শিশুদের উদ্দেশ্যে সালমা ওসমান লিপি বলেন, তোমরা এমন ভাবে শিক্ষিত হবে যাতে তোমাদের কেউ পথভ্রষ্ট না করতে পারে। তোমাদের বিপথে নেওয়ার জন্য একটি টিম তৈরি হয়েছে। সারা বিশ্বজুড়ে ওরা কাজ করছে। আমাদের বাংলাদেশেও ঢুকেছে। তারা জঙ্গি বানানোর চেষ্টা করছে। তোমরা কোরআনের অর্থ পড়বা। কোরআনের যে অর্থটা সহজ মনে হবে সেটাই পড়বে। আমি নিজে মনে করি তেলোয়াতের চেয়ে অর্থ বুঝে পড়া অনেক কষ্টকর। কারণ তেলোয়াত একটি সুরে চলে আসে। মুখস্ত সুরা পরলে সেই অনুভূতি আসে না যেটা অর্থ বুঝে পড়লে আসে। সুতরাং সাবধান। আমাদের ছোট বাচ্চাদের ওরা ছিনিয়ে নিয়ে যায় মিথ্যা কথা বলে। বিভিন্ন সুরার ভুল বিশ্লেষণ দিয়ে ছোট বাচ্চাদের ধর্মের বা কোরআনের দোহায় দিয়ে বিপথে নিয়ে যায়।

পরে তিনি ওইসব শিশুদের দাবির প্রেক্ষিতে বলেন, খেলার সামগ্রী পাঠিয়ে দিবো। লিস্ট নিয়ে গেলাম। জীবনে কি করতে চাও তার জন্য আইডিয়া তোমরা বের করবে আমরা ব্যবস্থা নিবো। আমি করতে চাই। কারণ আমি মনে করি আমি মরে যাওয়ার আগে যদি একজনের উপকার করে যেতে পারি সেটাই আমার জন্য সদগায় যাবে।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসনে আরা বেগম, বাংলাদেশ মহিলা সংস্থার পরিচালক কামরুন নেছা মিতালী, ডালিয়া রহমান, জয় বাংলা ক্লাবের সভাপতি ওয়াদ্রিব আহমেদ অনন্ত, প্রচার সম্পাদক রাহাত সরকার প্রমুখ।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ