৫ শ্রাবণ ১৪২৫, শুক্রবার ২০ জুলাই ২০১৮ , ২:২৬ অপরাহ্ণ

ফটোফি বর্ষসেরা আলোকচিত্রী নারায়ণগঞ্জ ফটোগ্রাফি ক্লাবের জয় কে রায়


সৃত্র - প্রথম অালো ||

প্রকাশিত : ০৭:৪২ পিএম, ১৯ জুন ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৮:৩৩ পিএম, ১৯ জুন ২০১৮ মঙ্গলবার


ফটোফি বর্ষসেরা আলোকচিত্রী নারায়ণগঞ্জ ফটোগ্রাফি ক্লাবের জয় কে রায়

জয় কে রায় চৌধুরী ও সুমন ইউসুফজয় কে রায় চৌধুরী ও সুমন ইউসুফফটোফি বর্ষসেরা আলোকচিত্রী পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন প্রথম আলোর জ্যেষ্ঠ ফটোসাংবাদিক সুমন ইউসুফ ও নারায়ণগঞ্জ ফটোগ্রাফিক ক্লাবের সভাপতি জয় কে রায় চৌধুরী। ২০১৬ সালের জন্য জয় কে রায় চৌধুরী এবং ২০১৭ সালের জন্য সুমন ইউসুফকে নির্বাচিত করা হয়েছে। জয় তাঁর ‘লাইফ, লাইট অ্যান্ড ক্যাওস’ শিরোনামের একক আলোকচিত্র প্রদর্শনীর জন্য এই সম্মাননা পাচ্ছেন। অন্যদিকে ২০১৭ সালে স্পেন থেকে প্রকাশিত ‘দেসতেরাদোস’ শিরোনামের ছবির বইয়ের (ফটোবুক) জন্য পুরস্কার পাচ্ছেন সুমন।

২৯ জুন ঢাকার বিশ্বসাহিত্য কেন্দ্রে পুরস্কার দেওয়ার জন্য অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে জানিয়েছেন ফটোফি একাডেমি অব ফাইন-আর্ট ফটোগ্রাফির প্রধান সমন্বয়ক সিরাজুল লিটন।

সিরাজুল লিটন বলেন, ‘দেশের প্রতিশ্রুতিশীল আলোকচিত্রীদের উৎসাহিত করতে ২০১১ সালে এই পুরস্কার প্রবর্তন করা হয় এবং এমন পুরস্কার বাংলাদেশে প্রথম ও একমাত্র।’ পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বরেণ্য চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার উপস্থিত থাকবেন বলে তিনি নিশ্চিত করেছেন। বর্ষসেরা আলোকচিত্রীদের প্রত্যেকে পুরস্কার হিসেবে পাচ্ছেন ১০ হাজার টাকা, একটি ক্রেস্ট ও সনদ। এবারের আসরের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে নিউজ নেক্সট বিডি ডটকম এবং সহযোগী সংগঠন হিসেবে রয়েছে ফটোগ্রাফি চর্চা।

আগে এই পুরস্কার যাঁরা পেয়েছেন, তাঁরা হলেন এস এ শাহরিয়ার রিপন, কামরুজ্জামান, মুনেম ওয়াসিফ, প্রীত রেজা ও কেএম আসাদ।

ফটোফি একাডেমি অব ফাইন-আর্ট ফটোগ্রাফি একটি অলাভজনক প্রতিষ্ঠান। নান্দনিক আলোকচিত্রকলার উন্নয়নে প্রতিষ্ঠানটি কাজ করে থাকে। সংগঠনের পক্ষ থেকে নিয়মিত বিভিন্ন আলোকচিত্র প্রদর্শনী, ফটোওয়াক, কর্মশালা ও ফটোটকের আয়োজন করা হয়ে থাকে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ